মাশরাফির প্রতি অসদাচরণ : সেই চিকিৎসককে রাঙামাটিতে বদলি

ডা. একেএম রেজাউল করিম
জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজার বিরুদ্ধে ফেসবুকে অসম্মানজনক পোস্ট দেওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সমালোচিত চিকিৎসক অধ্যাপক ডা. একেএম রেজাউল করিমকে রাঙামাটি মেডিকেল কলেজে বদলি করা হয়েছে।
দায়িত্বশীল সূত্র জানায়, গত বুধবার (২৬ জুন) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ওই বদলির আদেশ জারি করে। মন্ত্রণালয়ের স্বাস্থ্য-শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন ওই বদলি আদেশে স্বাক্ষর করেন। যা অবিলম্বে কার্যকর হবে বলে আদেশে উল্লেখ রয়েছে।
আরো জানা গেছে, ২৮ এপ্রিল চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের হেমাটো অনকোলজি বিভাগের অধ্যাপক ডা. একেএম রেজাউল করিম মাশরাফির হাসপাতাল তদারকির দিকে ইঙ্গিত দিয়ে তার টাইমলাইনে লেখেন, ‘বাংলাদেশের ডাক্তারদের বোল্ট (বোল্ড) করতেই বড়ই আনন্দ। ম্যাশ চিকিৎসার জন্য অনেকবার ডাক্তারদের ছুরি কাঁচির নিচে গেছেন। তাদের অনেক তোয়াজ করতে হইছে। সেই ডাক্তারের বংশবদ পাইছি এবার।’ যদিও নিজের দেয়া স্ট্যাটাস নিয়ে সমালোচনা শুরু হলে ডা. একেএম রেজাউল করিম তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট ‘ডিঅ্যাক্টিভ’ করে দেন। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে তা নিয়ে সমালোচনার ঝড় উঠলে ওই চিকিৎসকের বিরুদ্ধে সরকারের সংশ্লিষ্ট দফতর থেকে ব্যবস্থা নেওয়ার নিশ্চয়তা দেওয়া হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় চিকিৎসকের ওই ফেসবুক স্ট্যাটাসকে অনুচিত, অনভিপ্রেত ও অসদাচরণ হিসেবেও উল্লেখ করে।
আরো জানা গেছে, তারই ধারাবাহিকতায় গত ৬ মে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে অধ্যাপক ডা.একেএম রেজাউল করিমের বিরুদ্ধে কেনো ব্যবস্থা নেওয়া হবে না তার কারণ দর্শানোর নোটিশ দেয়। এর অংশ হিসাবে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে বদলি করে তাকে রাঙামাটি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলো। ধারণা করা হচ্ছে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবেই এই বদলির আদেশ পেলেন ডাক্তার রেজাউল করিম।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।