মাশরুম চাষে নারীদের দেড় লাখ টাকা দামের বীজ তৈরীর মেশিন দেবে রুমা উপজেলা পরিষদ!

অংশগ্রহণকারী নারীদের মাশরুম বীজ তৈরীর পদ্ধতি হাতে-কলমে শেখানো হচ্ছে
পরিবারের আর্থিক স্বচ্ছলতা বাড়াতে নারীদেরকে উদ্যোক্তা হয়ে কাজ করতে হবে। যেসব নারী নিজ উদ্যোগে মাশরুম চাষে বাজারজাত করে দেখাতে পারবে। তাদেরকে উপজেলা পরিষদের পক্ষ থেকে মাশরুম বীজ তৈরীর মেশিন কিনে বিনামূল্যে বিতরণ করা হবে- যার মূল্য দেড় লাখ টাকার সমান। তাই প্রশিক্ষণে প্রাপ্ত জ্ঞান কাজে লাগিয়ে স্ব উদ্যোগে মাশরুম চাষের জন্য নারীদের প্রতি আহবান জানালেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা।
নারীদের আয়বর্ধনমূলক উদ্যোক্তা তৈরি করার লক্ষ্যে মাশরুম চাষের উপর তিনদিনের প্রশিক্ষণ কর্মশালা শেষে আায়োজিত আজ বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এক সমাপণি সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। এসময় আয়বর্ধন মূলক মাশরুম চাষের নারী উদ্যোক্তাদের নিজ তহবিল থেকে মাশরুম বীজ কেনার জন্য ১০হাজার টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম। বান্দরবানের রুমা উপজেলা প্রশাসনের সহযোগিতায় মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে গত ৪ সেপ্টেম্বর ৩০জন নারী উদ্যোক্তা নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুল আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম,মহিলা বিষয়ক কর্মকর্তা সুপন চাকমা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী, প্রশিক্ষক মোহাম্মদ মাহীন মজুমদার স্থানীয় জনপ্রতিনিধি ও নারী উদ্যোক্তাগণ প্রমুখ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।