মিয়ানমারে বাংলাদেশী যুবককে গুলি করে হত্যা

NewsDetails_01

মিয়ানমারের অভ্যন্তরে আবুল কালাম (২৮) নামে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার এক যুবককে হত্যার খবর পাওয়া গেছে।

গত রবিবার (১২মে) সকালে জেলার নাইক্ষ্যংছড়ি সীমান্তের ৪৮ নম্বর সীমান্ত পিলারের ওপারে মিয়ানমারের ছেলির ঢালা নামক এলাকায় এঘটনা ঘটে। নিহত আবুল কালাম (২৮) উপজেলার সদর ইউপির ৯ নম্বর ওয়ার্ড বামহাতির ছড়া গ্রামের মৃত বদিউজ্জামানের ছেলে।

স্থানীয় সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে আবুল কালাম মিয়ানমার থেকে অবৈধ পথে বাংলাদেশে গরু এনে ব্যাবসা করতেন। অন্যান্য সময়মতো এবারও গরু আনতে সীমান্তের ৪৮ নম্বর পিলারের প্রায় দুই কিলো ভিতরে মিয়ানমারের ছেলির ঢালা নামক এলাকায় যায়। সেখানে দেশটির বিদ্রোহী আরাকান আর্মি (এএ) এক সদস্যের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে আবুল কালামের মাথায় গুলি করে আরকান আর্মির সদস্য। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

NewsDetails_03

বিষয়টি নিশ্চিত করে, সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার শামশুল আলম মোঃ নুরুল জানান, নিহত আবুল কালাম আমার এলাকার বলে জানা গেছে, লাশ ফেরত আনার চেষ্টা চলছে।

এই বিষয়ে নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন জানান, রবিবার সকালে ৯নং ওয়ার্ডের বাম হাতির ছড়া এলাকার এক ব্যাক্তিকে মিয়ানমারের অভ্যন্তরে গুলি করে হত্যা করা হয়েছে বলে শুনেছি।

নাইক্ষ্যংছড়ি থানার ডিউটি অফিসার এএসআই মরিয়ম আক্তার জানান, এখনো পর্যন্ত এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। খোঁজ নিয়ে বিস্তারিত পরে জানা যাবে।

আরও পড়ুন