মুক্তির দাবিতে পিসিপি’র সংহতি সমাবেশ

নেতাকর্মীদের মুক্তির দাবিতে পিসিপি’র সংহতি সমাবেশ
নেতাকর্মীদের মুক্তির দাবিতে পিসিপি’র সংহতি সমাবেশ
খাগড়াছড়ি পার্বত্য জেলায় বিপুল চাকমাসহ আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে বুধবার সকাল দশটায় পূর্বঘোষিত সংহতি সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

‘ধড়-পাকড় বন্ধ কর, সভা-সমাবেশের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দাও!’ এই শ্লোগানকে সামনে রেখে আটক পিসিপি নেতা বিনয়ন, বিপুল চাকমা, অনিলসহ কারাবন্দী ইউপিডিএফভূক্ত সকল সংগঠনের নেতা কর্মীদের নি:শর্ত মুক্তি ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের
দাবিতে উক্ত সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

পিসিপি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শান্তিপূর্ণভাবে সমাবেশ সফল করার স্বার্থে পিসিপি তাৎক্ষণিকভাবে স্বনির্ভর বাজারে সমাবেশ না করে পেরাছড়ায় সমাবেশ করার সিদ্ধান্ত গ্রহণ করে। সিদ্ধান্ত অনুযায়ী আটক পিসিপি নেতাকর্মীদের মুক্তির দাবিতে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সদর উপজেলায় সমন্বয়ক অনি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা প্রমূখ।

সংহতি সমাবেশ থেকে বক্তারা পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি বিনয়ন চাকমা, সাধারণ সম্পাদক বিপুল চাকমা, সাংগঠনিক সম্পাদক অনিল চাকমাসহ নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও সমালোচনা করেন এবং অবিলম্বে সকল নেতাকর্মীকে নি:শর্তভাবে মুক্তি প্রদানের দাবি জানান।
প্রসঙ্গত, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমাকে পানছড়ি থানার সামনে থেকে গত ২৩ অক্টোবর আটক করা হয়। তার অসুস্থ মা’কে হাসপাতালে নেয়ার সময় পুলিশ তাকে গ্রেপ্তার করে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।