মুজিব বর্ষে সারাদিন রাঙ্গামাটি চট্টগ্রাম রুটে ফ্রি বাস সার্ভিস !

স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী শ্রদ্ধা-সম্মানে স্মরণীয় করে রাখতে অভিনব এক কর্মসুচি হাতে নিয়েছে চট্টগ্রাম রাঙ্গামাটি মোটর মালিক সমিতির নেতৃবৃন্দ।

কাল ১৭ মার্চ, মঙ্গলবার সারাদিন চট্টগ্রাম রাঙ্গামাটি রুটে ফ্রিতে অর্থাৎ বিনা ভাড়ায় আসা যাওয়া করতে পারবেন যাত্রীরা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানানোর এমন কর্মসুচিকে স্বাগত জানিয়েছেন সাধারণ জনগণ। এ রুটে প্রতিদিন প্রতি ৪০ মিনিট অন্তর অন্তর বাস চলাচল করে।

চট্টগ্রাম রাঙ্গামাটি মোটর মালিক সমিতির নব নির্বাচিত সভাপতি ও রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান জানান, রাঙ্গামাটি ও রাউজান আসনের দুই সাংসদ দীপংকর তালুকদার ও এবিএম ফজলে করিমের আন্তরিক পরামর্শে বাস মালিক সমিতির সকল নেতৃবৃন্দের সিদ্ধান্ত মোতাবেক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী স্মরণীয় করে রাখতে চট্টগ্রাম-রাঙ্গামাটি রুটে একদিনের জন্য যাত্রীরা বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবেন, কোন টাকা পয়সা লাগবে না।

তিনি বলেন, এদেশের জন্য জাতির পিতা বঙ্গবন্ধুর আত্মত্যাগের ঋন কোন কিছু দিয়ে শোধ করা যাবে না। তবে, আমাদের পক্ষ থেকে এ ছোট প্রয়াস তাঁর জন্মবার্ষিকীকে স্মরনীয় রাখতেই এ উদ্যোগ। তিনি ১৭ই মার্চ সারাদিন যে সমস্ত যাত্রীরা যাতায়াত করবেন তাদের কাছে বঙ্গবন্ধুর আত্মার শাস্তির জন্য দোয়া চেয়েছেন।

বাস মালিক সমিতির এমন সিদ্ধান্তে ভীষন খুশি স্থানীয় সাধারন জনগণ। তাদের মতে, জাতির পিতার জন্মশত বার্ষিকী স্মরনীয় করে রাখতে বাস মালিক সমিতির এমন উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবিদার।

এদিকে বাস মালিক সমিতির সুত্রে জানা গেছে, চট্টগ্রাম রাঙ্গামাটি রুটে সবমিলিয়ে প্রতিদিন প্রায় ১০০টির মত গাড়ি আসা যাওয়া করে। এতে করে টিকিট বিক্রি হয় প্রায় ১০ লাখের কাছাকাছি। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী স্মরণীয় করে রাখতে ১৭ মার্চ সমিতির সিদ্ধান্তে সম্পুর্ন ফ্রি যাত্রী সেবা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে মালিকপক্ষ।

আরও পড়ুন
Loading...