মুসলমান ভাইয়েরা ঘরেই নামাজ আদায় করুন : প্রধানমন্ত্রী

NewsDetails_01

‘মুসলমান ভাইয়েরা ঘরেই নামাজ আদায় করুন এবং অন্যান্য ধর্মের ভাইবোনদেরও ঘরে বসে প্রার্থনা করার অনুরোধ জানাচ্ছি’

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে মুসলিমদের ঘরেই নামাজ পড়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে তিনি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হবার জন্য অনুরোধ করেছেন।

বুধবার (২৫ মার্চ) সন্ধ্যায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং করোনাভাইরাস সম্পর্কিত বিষয়সহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

NewsDetails_03

তিনি বলেন, সৌদি আরবের আলেমদের পরামর্শে শরীয়তের বিধান অনুযায়ী, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মক্কায় মসজিদুল হারাম ও মদিনায় মসজিদে নববীসহ সৌদি আরবের সব মসজিদে জামায়াতে নামাজ আদায় বন্ধ করা হয়েছে। মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন মুসলিম দেশে সরকারিভাবে মসজিদে নামাজ আদায় নিষিদ্ধ করা হয়েছে।

তিনি বলেন, মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর একটি হাদিস অনুযায়ী, মুসলিম বিশ্বের বিভিন্ন দেশে আজানে “হাইয়া আলাস-সালাহ (মসজিদে নামাজ পড়তে আসুন)” এর পরিবর্তে “আল-সালাতু ফি বয়ুতিকুম (যার বাড়িতে নামাজ পড়ুন)” বলা হচ্ছে।

জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে ঘরে ইবাদত করার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “মুসলমান ভাইয়েরা ঘরেই নামাজ আদায় করুন এবং অন্যান্য ধর্মের ভাইবোনদেরও ঘরে বসে প্রার্থনা করার অনুরোধ জানাচ্ছি।”

আরও পড়ুন