মেধাবী শিক্ষার্থীদের অনুদানের চেক বিতরণ

গরীব ও মেধাবী শিক্ষার্থীরা যাতে সঠিকভাবে লেখাপড়া করতে পারে আর অর্থের কারণে যেন কারো পড়ালেখা বন্ধ হয়ে না যায় সেজন্য বান্দরবান ট্রাস্টের পক্ষ থেকে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
রবিবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে জেলা প্রশাসনের আয়োজনে বান্দরবান ট্রাস্টের তহবিল থেকে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এই অনুদানের চেক বিতরণ হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক মো:দিাদারে আলম মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের এই অনুদানের চেক বিতরণ করেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক । এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহা,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী,সদর উপজেলা চেয়ারম্যান মো:আব্দুল কুদুচ্ছ,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদ্যস মো:শফিকুর রহমান,সাবেক পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংক্যচিং চৌধুরৗ ও অধ্যাপক থানজামা লুসাই, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সমাজসেবক অমল দাশ,মাছরাঙ্গা টেলিভিশনের বান্দরবান জেলা প্রতিনিধি কৌশিক দাশসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রীরা ।
অনুষ্টানে বান্দরবান ট্রাস্টের তহবিল থেকে জেলা ও উপজেলার মোট ৫০জন গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে প্রায় লক্ষাধিক টাকার চেক বিতরণ করা হয়। এসময় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ব্যক্তিগত তহবিল থেকে একলক্ষ টাকার চেক বিতরণ করে বান্দরবান ট্রাস্টেও আজীবন সদস্য গ্রহণ করেন। এসময় জেলা প্রশাসক বলেন, বান্দরবান ট্রাস্ট গরীব ও অসহায় শিক্ষার্থীরদের জন্য কাজ করছে ,বান্দরবান ট্রাস্টের পাশাপাশি আমাদের সকলকে ব্যক্তিগত উদ্যোগে শিক্ষাথীদের উন্নত লেখাপড়ার সুযোগের জন্য কাজ করতে হবে। পড়ালেখার সুযোগ সুবিধা বৃদ্ধি করে প্রত্যোক শিক্ষার্থী যেন মানুষের মত মানুষ হয় সেদিকে শিক্ষকের পাশাপাশি অভিভাবকদের আরো নজর দিতে হবে।
এসময় শিক্ষার্থীদের চেক বিতরণ অনুষ্টানে বক্তারা বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার, সরকারের পাশাপাশি শিক্ষার উন্নয়নে আমাদের সকলের একসাথে কাজ করতে হবে।
আয়োজকেরা জানান, প্রতি বছর বান্দরবান জেলা ও উপজেলার শিক্ষার্থীদের কাছ থেকে শিক্ষাবৃত্তির দরখাস্ত আহবান করা হয় এবং যাচাই বাচাই শেষে বিভিন্ন গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বান্দরবান ট্রাস্টের তহবিল থেকে চেক বিতরণ করা হয় এবং আগামীতে ও এই ধরনের কর্মসুচী অব্যাহত থাকবে ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।