যাদু-মন্ত্রেই কাল হলো খাগড়াছড়ির আলো প্রদীপ ত্রিপুরার

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় এবার যাদু-মন্ত্র করার অভিযোগে অপহরণের পর আলো প্রদীপ ত্রিপুরা নামে এক যুবককে হত্যার ঘটনায় সুমন্ত ত্রিপুরা নামে আরও এক আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া সুমন্ত ত্রিপুরা মাটিরাঙ্গার হিলছড়ি গ্রামের গোপাল সেন ত্রিপুরা ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত শুক্রবার (২৪ জানুয়ারী) বিকেলে জেলার গুইমারা থেকে অভিযান চালিয়ে হত্যাকান্ড মামলার মূল হোতা সুমন্ত ত্রিপুরাকে গ্রেপ্তার করে মাটিরাঙ্গা থানা পুলিশ। শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সামসুদ্দিন ভূইয়া জানান, নিহত আলো প্রদীপ ত্রিপুরা টাকার বিনিময়ে বিভিন্ন মানুষকে যাদু মন্ত্র করে জীবিকা নির্বাহ করতো। তার প্রতিবেশীর এক আত্মীয়কে মন্ত্র করার অভিযোগে আলো প্রদীপ ত্রিপুরাকে অপহরণ করা হয়।

অপহরণের পর হত্যা করে পাথর চাপা দিয়ে লাশ গুম করার ১৫ দিন পর আলো প্রদীপ ত্রিপুরার গলিত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের ভাই খোকন ত্রিপুরা হত্যা মামলা করে। ওই মামলায় এখন পর্যন্ত ৪ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩০ ডিসেম্বর বাড়ি থেকে অপহৃত হয় আলো প্রদীপ ত্রিপুরা। অপহরণের ১৫ দিন পর গত ১৩ জানুয়ারী বাড়ির পাশের হিলছড়ি জঙ্গল থেকে তার গলিত লাশ উদ্ধার করে পুলিশ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।