যানবাহনে অগ্নিসংযোগ : খাগড়াছড়িতে ইউপিডিএফর দ্বিতীয় দিনের অবরোধ পালিত

খাগড়াছড়িতে ইউপিডিএফর দ্বিতীয় দিনের অবরোধ এর চিত্র
পাহাড়ে আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) সংগঠক মিঠুন চাকমার শেষকৃত্যে সাংগঠনিক ভাবে শ্রদ্ধা জানাতে বাধার প্রতিবাদে ডাকা সড়ক অবরোধে হামলা এবং হত্যাকান্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে ইউপিডিএফর ডাকা দ্বিতীয় দিনের সড়ক অবরোধ পালন করা হয়েছে। রোববার সকাল থেকে জেলার বিভিন্ন এলাকা থেকে পিকেটিংয়ের খবর পাওয়া যায়।
জানা গেছে, রোববার সকাল সাড়ে ৮টায় খাগড়াছড়ি ফায়ার সার্ভিস এলাকায় পিকেটিং করার সময় পুলিশের সাথে পিকেটারদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পিকেটাররা রাস্তায় টায়ার জ্বালালে পুলিশ তা সরিয়ে দেয়। এছাড়া একই সময় ধর্মপুর এলাকায় দুইটি ব্যাটারী চালিত অটোরিক্সায় অগ্নিসংযোগ করে পিকেটাররা। মৎস ভবনের সামনে রাস্তায় টায়ার জ্বালায় পিকেটাররা।
অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক অতিরিক্ত পুলিশের পাশাপাশি বিজিবি সদস্যরা মোতায়ন রয়েছে। সাজেক গামী পর্যটকদের পুলিশ নিরাপত্তা দিয়ে খাগড়াছড়ির সীমানা অতিক্রম করিয়ে দেয় এবং ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলোও একই ভাবে আনা হয়।
গত ৩ জানুয়ারী খাগড়াছড়ি সদরে প্রতিপক্ষের গুলিতে খুন হন ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা। গতকাল দুপুরে সাংগঠনিক ভাবে তাকে শেষ শ্রদ্ধা জানাতে মিঠুনের লাশ স্বণির্ভর এলাকার অফিসে নিতে চাইলে প্রশাসন তাতে বাধা দেয়। এর প্রতিবাদে শনিবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দেয় সংগঠনটি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।