যারা পাশে দাঁড়ায় না তাদের চিনে রাখুন : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মানুষের দুঃখ দুর্দশায় আওয়ামী লীগ সব সময় পাশে দাঁড়ায়। যারা দুঃখ দুর্দশার কথা বলে প্রেস ব্রিফিং করে, জনগণের দুঃখ দুর্দশায় পাশে দাঁড়ায় না, তাদের আপনারা চিনে রাখুন।

বুধবার দুপুরে বান্দরবান শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ক্ষতিগ্রস্তরা যতদিন পর্যন্ত পুনর্বাসিত হবে না ততদিন পর্যন্ত এ সাহায্য অব্যাহত রাখা হবে।

মন্ত্রী বলেন, যারা হাওরে যায়নি, তারা উপকূলেও যায়নি। যারা উপকূলে যায়নি তারা পাহাড়েও আসেনি। যখনই দুর্যোগ ও প্রাকৃতিক বিপর্যয় দেখা দেয় তখনই শেখ হাসিনার সরকার মানুষের পাশে দাঁড়ায়।

ত্রাণ বিতরণকালে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌরসভার মেয়র ইসলাম বেবীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় জেলার পাহাড়ধসে নিহতদের পরিবারকে ২০ হাজার করে টাকা এবং আহতদের চিকিৎসার জন্য ৫ হাজার টাকা প্রদান করেন সেতুমন্ত্রী। এছাড়াও ১০টি আশ্রয়কেন্দ্রের ৫৩১ পরিবারকে ২০ কেজি করে চাল বিতরণ করা হয় । এর আগে মন্ত্রী জেলার আঁগাপাড়ায় পাহাড়ধসে মাটিতে তলিয়ে থাকা নিখোঁজ মা-মেয়ের মরদেহ উদ্ধার কার্যক্রম পরিদর্শন করেন।

টানা দুদিনের প্রবল বর্ষণে সোমবার মধ্য রাতে বান্দরবানে বন্যা ও পাহাড়ধসে ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।