যেখানে বিদ্যুৎ উৎপাদন হয়, সেখানেই বিদ্যুতের ভোগান্তিতে মানুষ!

কাপ্তাইয়ে উপকেন্দ্র ঘেরাও

রাঙামাটির কাপ্তাইয়ের বিদ্যুৎতের ঘন ঘন লোডশেডিং এ অতিষ্ঠ হয়ে ব্যবসায়ী ও সর্বস্তরের মানুষ বিক্ষোভ মিছিল এবং কাপ্তাই বিদ্যুৎ উপকেন্দ্র (সাবস্টেশন) ঘেরাও করেছে।

আজ বুধবার (৩০জুন) বিকাল ৫টায় ব্যবসার প্রাণ কেন্দ্র কাপ্তাই নতুনবাজার ব্যবসায়ীরা এবং ঐ এলাকার ভুক্তভোগী স্থানীয়রা বিদ্যুৎ ভোগান্তির কারনে বিক্ষোভ মিছিল করেন। এইসময় তাঁরা কাপ্তাই বিদ্যুৎ সরবরাহ বিভাগের আবাসিক প্রকৌশলী বিরুদ্ধে স্লোগান দেন।

বিক্ষোভে অংশ নেওয়া ব্যবসায়ী মোকাররম, আব্দুল মান্নান, লিটন দাশ জানান, নতুন বাজার হতে মাত্র আধা কিলোমিটার দূরে কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্র, যেখান হতে বিদ্যুৎ উৎপাদন হয়ে সারাদেশ তথা জাতীয় গ্রেডে সরবরাহ করা হয়ে থাকে। আর আমাদের এইখানেই বিদ্যুৎ থাকেনা। বিভিন্ন অজুহাতে রাতে-দিনে ১৫ থেকে ২০ বার বিদ্যুৎ যায় আর আসে। ফলে বিদ্যুৎ উপর নির্ভরশীল ব্যবসায়ীরা ব্যবসায় ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

এই বিষয়ে কাপ্তাই নতুনবাজার ব্যবসায়ী মহল আবাসিক প্রকৌশলী এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান কে নিয়ে একাধিকার বৈঠক করা হলেও কোন সমাধান হয়নি বলে ব্যবসায়ী মহল অভিযোগ করেন।

কাপ্তাই নতুনবাজার বণিক কল্যাণ সমবায় সমিতির সভাপতি মোঃ জয়নাল আবেদিন অভিযোগ করেন বলেন, কাপ্তাইয়ের মধ্যে সবচেয়ে বড় বাজার হল নতুনবাজার। আমরা এ বাজার হতে প্রতিমাসে লাখ লাখ টাকা বিদ্যুৎ বিল দিয়ে আসছি কিন্তু প্রতিদিন সকাল, বিকাল এবং রাতে ১৫ থেকে ২০বার বিদ্যুৎ চলে যায়। এতে করে আমাদের ব্যবসায়ী মহলের ব্যবসা করতে বিভিন্ন সমস্যায় পড়তে হচ্ছে।

সমিতির সাধারন সম্পাদক মোঃ একরামুল হক জানান, আমরা প্রতিনিয়ত বিদ্যুৎ ভোগান্তিতে আছি। ফলে লোকজনের বিদ্যুৎ বিভাগের প্রতি ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রতি দিনের ন্যায় আজও(বুধবার) বিদ্যুৎ না থাকায় উত্তেজিত ব্যবসায়ী মহল ও সর্বস্তরের জনতা বিক্ষোভ মিছিল করে বিদ্যুৎ সাবস্টেশন ঘেরাও করে।

এই বিষয়ে কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ জানান, গত এক মাস ধরে কাপ্তাই নতুনবাজার এলাকায় বিদ্যুৎতের ঘন ঘন লোডশেডিং এ অতিষ্ঠ হয়ে ব্যবসায়ী এবং এলাকাবাসীরা আজ বিক্ষোভ মিছিল করে সাবস্টেশন ঘেরাও করে রাখে। তিনি এই বিষয়ে আবাসিক প্রকৌশলীর সাথে কথা বলেছেন এবং আগামী ২ দিনের মধ্যে এর সমস্যা সমাধান করবেন বলে জানিয়েছেন।

এদিকে কাপ্তাই বিদ্যুৎ সরবরাহ বিভাগের আবাসিক প্রকৌশলী আশফাকুর রহমান মুজিব এর নিকট এ বিষয়ে জানান,আমি এই মূহুর্তে বিষয়টি নিয়ে নতুনবাজার ব্যবসায়ীদের সাথে মিটিং এ আছি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।