যে কারণে যুব গেমসের স্বর্ণ পদক বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান এর গলায় !

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈহ্লাকে পদক পড়িয়ে দেন খেলোয়াড়রা
ঢাকায় অনুষ্ঠিত হওয়া বাংলাদেশ যুব গেমস ২০১৮ এর চূড়ান্ত প্রতিযোগিতায় তিনটি স্বর্ণসহ ১২টি পদক জিতেছে বান্দরবানের খুদে জুডো ও কারাতে খেলোয়াড়রা। আর নিজেদের অর্জিত এই স্বর্ণ পদকসহ সবকটি পদক একে একে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈহ্লা এর গলায় পরিয়ে দেন খেলোয়াড়রা। আজ দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদে এই ঘটনা ঘটে।
কারাতে প্রশিক্ষক জ উ প্রু পাহাড়বার্তাকে জানান, অলম্পিক এ্যাসোসিয়েশনের আয়োজনে গত ১০ মার্চ শুরু হওয়া জুডো-কারাতে প্রতিযোগিতায় ৩টি স্বর্ণ, ২টি রৌপ্য, ৭টি ব্রোঞ্জ অর্জন করে। গত ১১ ও ১২ মার্চ অনুষ্ঠিত ফাইনালে রাজশাহী বিভাগীয় খেলোয়াড়দের হারিয়ে তারা এই পদক অর্জন করে। নুয়ে মার্মা, ক্যা ক্যা ও জেরিন তিনটি স্বর্ণ পদক অর্জন করে।
স্থানীয় সূত্রে জানা গেছে, বান্দরবানের কারাতে জগতের ওস্তাদ খ্যাত বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈহ্লা এই খেলোয়াড়দের এই অর্জনের পেছনে বছরের পর বছর ধরে অবদান রেখে আসছে, যেন লোকচক্ষুর আড়ালে। তাদের সাহস ও আর্থিক সহযোগিতা প্রদান করে বান্দরবান জেলার সুনাম দেশ বিদেশে ছড়িয়ে দিতে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানের এই উদ্দ্যেগ।
আজ মঙ্গলবার দুপুরে জেলা পরিষদে কৃতজ্ঞতা স্বরুপ তাই নবীন খেলোয়াড়রা তাদের অর্জনের স্বর্ণ পদকসহ বিভিন্ন পদক একে একে পরিয়ে দিলেন তাদের ওস্তাদকে। পদক পরিয়ে দেওয়া শেষ হলেই ওস্তাদের পায়ের ধূলি নেন মাথা নত করে। পরে পরিষদ চেয়ারম্যান ক্য শৈহ্লা প্রতিটি খেলোয়াড়দের বুকে টেনে নিয়ে তাদের আপ্যায়ন করে বিদায় জানান।
এই ব্যাপারে তাদের প্রশিক্ষক জ উ প্রু পাহাড়বার্তাকে বলেন,বিগত বছরের মতো আগামীতে আমরা শুধু বান্দরবান নয়, দেশের সুনাম বয়ে আনতে কাজ করে যাবো।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Aye Aye Maung বলেছেন

    news ta aro jatiyo potrikai asha uchit chilo.

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।