যে ধর্ম মানুষকে অমানুষ বানায়, সেটা ধর্ম নয় : দীপংকর তালুকদার এমপি

NewsDetails_01

রাঙ্গামাটির লংগদু উপজেলা ভাসান্যাদম ইউনিয়নে গাউছিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া মাদ্রাসা হেফজখানা ও এতিম খানার ছাত্রবাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন ও মহান বিজয় দিবসে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ বুধবার (০১ ডিসেম্বর) সকাল দশটার সময় উক্ত মাদ্রাসার মাঠ প্রাঙ্গণে মাদ্রাসার ছাত্রাবাস ও হেফজখানার ভিত্তিপ্রস্তরের শুভ উদ্বোধন করা হয়।

এই সময় প্রধান অতিথি, বিশেষ অতিথিদেরকে মাদ্রাসা কর্তৃপক্ষ ও হৃদয়ে ভাসান্যদমের পক্ষ থেকে প্রধান অতিথিকে ক্রেস্ট ও বিশেষ অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানে মাদ্রাসা সুপার মাওঃ ওমর ফারুকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাদ্য মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

NewsDetails_03

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল আবেদীন, জেলা পরিষদের সদস্য আব্দুর রহিম, জেলা গাউছিয়া কমিটি আবু সৈয়দ, মাদ্রাসা কমিটির সম্পাদক আব্দুল করিম, ইউপি চেয়ারম্যান হযরত আলী,পি, সি ইসমাঈল সহ বিভিন্ন এলাকার নেতৃবৃন্দ ও মাদ্রাসা শিক্ষক ছাত্র ছাত্রীরা।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যে ধর্ম মানুষকে অমানুষ বানায় সেটা ধর্ম হতে পারেনা। তাই ধর্মপ্রাণ মানুষ হতে হলে ধর্মীয় প্রতিষ্ঠানের প্রয়োজন। তিনি আরো বলেন, আমি চেষ্টা করবো এই প্রতিষ্ঠানের মান উন্নয়নের জন্য কিছু করতে। এই সময় লংগদু উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অর্ধশতাধিক এতিম ছাত্রদের মাঝে শীত কম্বল বিতরণ করা হয়।

শেষে অনুষ্ঠান এবং মাদ্রাসার সভাপতি আব্দুল হালিম (ভোলা) সওদাগর উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন

আরও পড়ুন