রাইখালী বাজারে চলাচলের রাস্তায় বাড়ি নির্মাণের অভিযোগ

রাঙামাটির কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়ন এর রাইখালী বাজারে চলাচলের রাস্তায় বাজার ফান্ডের জায়গায় অবৈধ ভাবে দখল পূর্বক বাড়ি নির্মাণের অভিযোগ করেছেন এলাকাবাসী। অভিযুক্ত মোঃ শওকত হোসেন তালুকদার রাইখালী বাজার এর মৃত কায়কোবাদ তালুকদার এর ছেলে। এই ঘটনায় শতাধিক এলাকাবাসী সাক্ষরিত একটি অভিযোগ রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরীর মাধ্যমে রাঙামাটি জেলা বাজার ফান্ড প্রশাসকের কাছে প্রেরণ করা হয়েছে।

৩২১ নং রাইখালী মৌজাধীন ২ নং রাইখালী ইউনিয়ন এর ৩ নং ওয়ার্ডের লেমুছড়ি পাড়া ও বড়ঝিড়ি পাড়ার বাসিন্দা মোঃ শাহাবুদ্দিন, আনোয়ার হোসেন, ফজল কাদের, সাগর মারমাসহ অনেকে অভিযোগ করেন, অত্র এলাকার বসবাসরত জনগণ রাইখালী বাজার হতে লেমুছড়ি হয়ে বড়ঝিড়ি পর্যন্ত যেই রাস্তাটি দীর্ঘ বছর ধরে ব্যবহার করে আসছেন, সেই রাস্তাটি ১০ ফুট প্রসস্ত। কিন্তু অভিযুক্ত ব্যক্তি শওকত তালুকদার বাজারের প্রবেশ মুখে বাজার ফান্ডের জায়গা অবৈধ ভাবে দখল করে বাড়ি নির্মাণ করার ফলে যাতায়াতের বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

এই বিষয়ে জানতে চাওয়া হলে রাইখালী বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযুক্ত শওকত তালুকদারকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর মাধ্যমে অবহিত করার পরও তিনি কর্ণপাত না করে বহুতল ভবন নির্মাণ করেন।

২নং রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমা জানান, তিনি অবৈধভাবে রাস্তার উপর ভবন নির্মাণ করেছেন, ফলে সেই রাস্তা দিয়ে বড় কোন গাড়ি চলাচল করতে পারছেন না। উনাকে ইউনিয়ন পরিষদে ডেকে এনে স্থাপনা না করার পরও তিনি বহুতল ভবন নির্মাণ করেছেন।

এই বিষয়ে অভিযুক্ত শওকত তালুকদার এর সাথে মুঠোফোনে রবিবার রাতে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, এই স্থাপনা আমাদের পূর্ব পুরুষের আমল হতে। এই দেওয়াল পাকিস্তান আমলে তৈরী।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।