রাঙামাটিতে অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত

রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গায় ইউপিডিএফ সংগঠক অনল বিকাশ চাকমা প্লুটো’র খুনী নব্য মুখোশ বাহিনীর তপন জ্যোতি চাকমা বর্মা গংদের গ্রেফতার ও শাস্তির দাবিতে আজ মঙ্গলবার রাঙামাটি জেলায় আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।
মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ‘নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’র ডাকে এ অবরোধ কর্মসূচি পালিত হয়। অবরোধের সমর্থনে সকাল থেকে জেলার বিভিন্নস্থানে রাস্তায় গাছের গুড়ি ফেলে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয় এবং টায়ার জ্বালানো হয়।তবে রাঙামাটি শহরে অবরোধের তেমন কোন প্রভাব পড়েনি। শহরের যান চলাচল ছিল স্বাভাবিক।
অবরোধ শান্তিপূর্ণ ও সফলভাবে সম্পন্ন করায় ‘নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’র আহব্বায়ক ও ২নং নানিয়ারচর ইউপি চেয়ারম্যান জ্যোতি লাল চাকমা ও সদস্য সচিব সেন্টু চাকমা এক বিবৃতিতে সকল সড়ক-নৌযান মালিক সমিতি, শ্রমিক সংগঠন ও জেলাবাসীর প্রতি ধন্যবাদ জানিয়েছেন।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, পার্বত্য চট্টগ্রামে পরিস্থিতিকে অশান্ত করার উদ্দেশ্যে একটি বিশেষ মহল কতিপয় দুষ্কৃতকারীকে দিয়ে নব্য মুখোশ বাহিনী সৃষ্টি করেছে। বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে অনল বিকাশ চাকমা ও অনাদী রঞ্জন চাকমার খুনী নব্য মুখোশ বাহিনীর তপন জ্যোতি বর্মা গংদের গ্রেফতারপূর্বক শাস্তি প্রদান ও তাদের সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করে এলাকায় শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবি জানিয়েছেন।
উল্লেখ্য, গত শুক্রবার (১৫ ডিসেম্বর) দিবাগত রাতে নব্য মুখোশ বাহিনীর সর্দার তপন জ্যোতি চাকমা ওরফে বর্মার নেতৃত্বে একদল দৃর্বৃত্ত রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউপি’র ধামাইছড়া মৌনপাড়ায় হানা দিয়ে ইউপিডিএফ’র সংগঠক অনল বিকাশ চাকমাকে গুলি করে হত্যা করে। উক্ত ঘটনার প্রতিবাদে ও খুনীদের গ্রেফতারের দাবিতে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি ১৬ ডিসেম্বর সংবাদ মাধ্যমে বিবৃতি দিয়ে মঙ্গলবার আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি ঘোষণা দেয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।