রাঙামাটিতে আওয়ামী লীগ নেতা হত্যাসহ তিন মামলায় বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যানসহ গ্রেফতার ১৪

বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল
গত ৫ ডিসেম্বর রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি রাসেল মার্মাকে কুপিয়ে আহত করার ঘটনায় রাসেল মারমা নিজে বাদী হয়ে গতকাল কয়েকজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩১জনের বিরুদ্ধে বিলাইছড়ি থানায় মামলা করেছেন।
আরো জানা গেছে, ঐ মামলায় বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গলসহ ৭ জনকে আটক করেছে পুলিশ। অপরদিকে,৬ ডিসেম্বর দিবাগত রাত দেড়টার দিকে রাঙামাটি জেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি ঝর্ণা খীসাকে কুপিয়ে আহত করার ঘটনায় ঝর্ণা খীসাও গতকাল কোতয়ালী থানায় মামলা করে এঘটনায় পুলিশ ৭জনকে আটক করেছে। এরা সবাই জেএসএসের কর্মী বলে জানা গেছে।
পুলিশ সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার থেকে শুক্রবার ভোর রাত পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে বিলাইছড়ি ও রাঙামাটি শহর থেকে সর্বমোট ১৪ জনকে আটক করে। রাঙামাটির বিলাইছড়ি থেকে আটককৃতরা হলেন, বুদ্ধি বিজয় চাকমা(২১),সুমন চাকমা(২৬),সুনীল কান্তি চাকমা(৪০),চন্দ্র বাবু তঞ্চঙ্গ্যা,বীরময় চাকমা(৩৫)।
এদিকে, রাঙামাটি থেকে আটককৃতরা হলেন, বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমা,রিটন চাকমা(২৯), রিকন চাকমা(২২), কালনজিৎ চাকমা(২২),রুপম চাকমা(২৪),সমর বিজয় চাকমা(২৯),বাবু চাকমা(২৭), মঙ্গলমনি চাকমা(২৬),সাধন চাকমা(২২)। পুলিশ আরো জানায়, বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমা রাসেল মারমা হত্যা চেষ্টা মামলার এজাহারভুক্ত আসামী। শুভমঙ্গল চাকমা শুক্রবার সকালে রাঙামাটি শহরের আসামবস্তি এলাকা থেকে গ্রেফতার হয়। সে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বিলাইছড়ি উপজেলা শাখার সভাপতি।
রাঙামাটি কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিত বড়ুয়া জানান,বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মারমার ওপর হামলার ঘটায় সকালের দিকে শহরের আসামবস্তি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় বিলাইছড়ি উপজেলার নলছড়ি এলাকায় দুর্বৃত্তদের হামলায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মারমা গুরুতর আহত হন। তিনি রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।
জুরাছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাসেত জানিয়েছেন, সন্ত্রাসীদের গুলিতে নিহত জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমার পরিবার মামলা না করায় পুলিশ বাদী গত রাতে মামলা করেছে। এদিকে, রাঙামাটির অতি: পুলিশ সুপার মো: সাফিউল সারোয়ার(অপরাধ) জানান,ঘটনার সত্যতা স্বীকার করে আটককৃতদের আজ আদালতে তোলা হবে। রাঙামাটিতে আওয়ামীলীগ নেতা কর্মীদের হত্যা ও আহত করার ঘটনায় দলটি বৃহস্পতিবার রাঙামাটিতে সকাল সন্ধ্যা হরতাল পালন করে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।