রাঙামাটিতে এনডিসি এর ক্যাপ্সটোন কোর্সে অংশগ্রহণকারীদের সাথে জেলা পরিষদের মতবিনিময়

NewsDetails_01

রাঙামাটিতে এনডিসি এর ক্যাপ্সটোন কোর্সে অংশগ্রহণকারীদের সাথে জেলা পরিষদের মতবিনিময়
ন্যাশনাল ডিফেন্স কলেজ বাংলাদেশ (এনডিসি) এর ক্যাপ্সটোন কোর্স ২০১৭ এ অংশগ্রহণকারীদের সাথে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বৃহস্পতিবার সন্ধ্যায় পর্যটন হলিডে কমপ্লেক্সে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ন্যাশনাল ডিফেন্স কলেজ বাংলাদেশ এর ক্যাপ্সটোন কোর্স এ অংশগ্রহণকারীরা পার্বত্য শান্তিচুক্তি, পার্বত্য মন্ত্রণালয় ও পার্বত্য জেলা পরিষদগুলোর কার্যক্রম এবং পার্বত্য জেলার সামাজিক-রাজনৈতিক ও বিভিন্ন বিষয়ে জানতে চাইলে সকল বিষয়ে তাদের ধারনা প্রদান ও অবগত করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পরিষদের সদস্য অংসুইপ্রæ চৌধুরী ও মোঃ জানে আলম।
অনুষ্ঠিত মতবিনিময় সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের কার্যক্রম ও এখানকার বসবাসরত জনগোষ্টীর জনসংখ্যা এবং পরিষদে হস্থান্তরিত বিভাগের বিভিন্ন কার্যক্রমগুলো প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন।
এ সময় রাঙামাটি মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, গাইবান্ধার মাহাবুব আরা বেগম এমপি, খুলনার পঞ্চানন বিশ^াস এমপি, ঢাকার ডাঃ মোঃ এনামুর রহমান এমপি, ফরিদপুরের মোঃ আব্দুর রহমান এমপি, কক্সবাজারের আশিকউল্লাহ রফিক এমপি, হবিগঞ্জের মোঃ মাহাবুব আলি এমপি, সিনিয়র সেনা ও পুলিশ কর্মকর্তা, ব্যবসায়ী, ইন্ডাট্রির লিডার, বিশ^বিদ্যালয়ের সেক্রেটারী, সাংবাদিক’সহ ক্যাপ্সটোন কোর্স এ অংশগ্রহণকারীরা উপস্থিত ছিলেন।
মতবিনিময়সভা শেষে স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্টী শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আরও পড়ুন