রাঙামাটিতে করোনা আক্রান্তদের বাড়িতে লাল পতাকা

রাঙামাটিতে করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়তি সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে বাড়ি বাড়ি গিয়ে লাল পতাকা টাঙ্গিয়ে দেয়া হচ্ছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। পাশাপাশি করোনা ভাইরাস সংক্রমণরোধে মাস্ক পরিধান নিশ্চিতকরণ এবং জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণ সচেতনতামূলক কার্যক্রম নিয়মিত পরিচালনা করছে ভ্রাম্যমান আদালত।

রাঙামাটিতে হঠাৎ করে করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বোরহান উদ্দিন মিঠু।

এদিকে গত ২৪ ঘন্টায় (বুধবার সন্ধ্যা পর্যন্ত) জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে, জেলায় করোনা শনাক্ত হয়েছেন ৪২ জন। যার শতকরা হার ৩৩.৩৩%। এর আগেরদিন অর্থাৎ সোমবার ১২০ নমুনা পরীক্ষায় শনাক্তের সংখ্যা ছিল ৩৫ জন।

তথ্যমতে, গত ২৪ ঘন্টায় ১২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে রাঙামাটি সদরে ২৬ জন, নানিয়ারচরে ৪ জন, কাপ্তাইয়ে ৯ জন, বিলাইছড়িতে ২ জন, কাউখালীতে ১ জন শনাক্ত হন।

এদিকে, জেলায় করোনা আক্রান্তর সংখ্যা বেড়ে যাওয়ায় প্রশাসনের তৎপরতা আরো বেড়েছে। প্রশাসনের মোবাইল টিম আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে লাল পতাকা টাঙ্গিয়ে দিচ্ছে এবং হোম কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ করছেন। এ কাজে সহযোগিতা করছে স্থানীয় পুলিশ প্রশাসন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।