রাঙামাটিতে কাল থেকে চলবে সিএন‌জি ও লঞ্চ : বাস চলাচলের সিদ্ধান্ত পরে

দীর্ঘ দুই মাসের বে‌শি সময় ধরে বন্ধ থাকা রাঙামা‌টি শহ‌রের একমাত্র বাহন সিএন‌জি সেবা (অটো‌রিক্সা) চালু হতে যাচ্ছে, চলবে নৌ পথের লঞ্চও।

সামা‌জিক দুরত্ব ও স্বাস্থ্য‌বি‌ধি মেনেই আগামীকাল (র‌বিবার) থেকে রাঙামা‌টির অভ্যন্থরে চলাচল করবে সিএন‌জি ও লঞ্চ। তবে, দুর পাল্লার বাস চলাচলে এখনো কোন সিদ্ধান্ত হয়‌নি। ‌বিষয়‌টি নি‌শ্চিত করেছেরন রাঙামা‌টি অটো‌রিক্সা চালক কল্যান স‌মি‌তির সাধারন সম্পাদক ও সদর উপজেলা প‌রিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহ‌সিন রোমান এবং রাঙামা‌টি লঞ্চ মা‌লিক স‌মি‌তির সভাপ‌তি মঈন উ‌দ্দিন সে‌লিম।

অটো‌রিক্সা চালক কল্যান স‌মি‌তির সাধারন সম্পাদক শহীদুজ্জামান মহ‌সিন রোমান জানান, স্থানীয় প্রশাসনের সাথে আলোচনা করে রাঙামা‌টি শহ‌রে সিএন‌জি সেবা পুনরায় চালু করা হচ্ছে। সামা‌জিক দুরত্ব ও স্বাস্থ‌বি‌ধি মেনে চালকরা সিএন‌জি চালাবে বলেও জানান তি‌নি। এ বিষয়ে চালক ও যাত্রী‌দের সহযোগিতা কামনা করে এই নেতা।

রাঙামা‌টি লঞ্চ মা‌লিক স‌মি‌তির সভাপ‌তি মঈন উ‌দ্দিন সে‌লিম বলেন, ‌জেলার ১০ উপজেলার ম‌ধ্যে ৮টি উপজেলার সাথে নৌপ‌থে যোগাযোগের ব্যবস্থা হিসাবে লঞ্চের গুরুত্ব অনেক। করোনার কারণে বন্ধ থাকায় এত‌দিন উপজেলাগুলোর সাথে জেলা শহরের যোগা‌যোগ বি‌চ্ছিন্ন ছিল। সরকারের নি‌র্দেশনা অনুসারে র‌বিবার থেকে সী‌মিত পরিসরে নৌ প‌থে লঞ্চ চলাচল করবে। সোমবার থেকে সামা‌জিক দুরত্ব ও স্বাস্থ্য‌বি‌ধি মেনে পুরোদমে লঞ্চ চলাচল করবে।

রাঙামাটি জেলা প্রশাসনের এন‌ডি‌সি উত্তম কুমার দাশ জানান, স‌রকার নির্দেশিত আইন মেনে প‌রিবহন চলবে। রাঙামাটি শহরে সিএনজি বা অটো‌রিক্সার ক্ষেত্রে যাত্রী বহনের ক্ষেত্রে চালকের দুইপাশে যাত্রী বসা যাবে। পিছনের সিটেও যাত্রী বসার ক্ষেত্রে সামা‌জিক দুরত্ব বজায় রাখতে হবে। তাছাড়া অন্যান্য প‌রিবহনেও সামা‌জিক দুরত্ব ও স্বাস্থ্য‌বি‌ধি নি‌শ্চিত করতে হবে। তবে, সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে।

বাস মা‌লিক স‌মি‌তির সূত্রে জানা গেছে, রাঙামা‌টি হতে দুর পাল্লার বাস চলাচলে এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়‌নি। এ বিষয়ে আজ (শ‌নিবার) মা‌লিক স‌মি‌তির নেতাদের সাথে বিভা‌গীয় ক‌মিশনারের সা‌থে বৈঠক হওয়া কথা রয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।