রাঙামাটিতে জলবায়ু তহবিলে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং শুদ্ধচারের দাবিতে মানববন্ধন

রাঙামাটিতে জলবায়ু তহবিলে স্বচ্ছতা, জবাবদিহিতার দাবিতে মানববন্ধন
রাঙামাটিতে জলবায়ু তহবিলে এবং প্রকল্পে চাই স্বচ্ছতা, জবাবদিহিতা এবং শুদ্ধচারের দাবিতে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক)-এর যৌথ উদ্যোগে রবিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে।
সচেতন নাগরিক কমিটি (সনাক) রাঙামাটি জেলা শাখার সহ- সভাপতি অমলেন্দু হাওলাদার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সনাক সদস্য সুস্মিতা চাকমা, মুজিবুল হক বুলবুল, জলবায়ু উপ কমিটির আহব্বায়ক মোঃ আলী, জলবায়ু উপ কমিটির সদস্য অন্তর সেন শুভ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় সামাজিক বনায়নের বিকল্প নাই। এক্ষেত্রে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এবং জলবায়ু তহবিলকে যথাযথভাবে কাজে লাগাতে হবে। জলবায়ু তহবিলের স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি নাগরিক সচেতনতামূলক কর্মকান্ডকে স¤প্রসারিত করতে হবে। সামাজিক বনায়নকে যত বেশি স¤প্রসারিত করা যাবে পরিবেশের ভারসাম্য ততই সুরক্ষিত হবে। তাই অগ্রাধিকার ভিত্তিতে সনাক রাঙামাটি কর্তৃক পরিচালিত বেইজলাইন জরিপের সুপারিশসমূহকে বাস্তবায়ন করতে হবে এবং জলবায়ু প্রকল্পের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।