রাঙামাটিতে জেএসএসের আস্তানায় সেনা অ‌ভিযান

NewsDetails_01

রাঙামাটিতে জনসংহতি সমিতির (জেএসএস) আবাসিক ক্যাম্পে অভিযান চালিয়েছে সেনাবাহিনী। অ‌ভিযা‌নে কাউকে আটক করা না গে‌লেও উদ্ধার করা হ‌য়ে‌ছে গুলি, কার্তুজ, অন্যান্য সরঞ্জাম। জানুয়ারী ৪ হ‌তে ৬ তা‌রিখ পর্যন্ত জুরাছ‌ড়ি বেলতলা এলাকার নেড়া পাহাড়ে এ অ‌ভিযান চালা‌নো হ‌য়ে‌ছে ব‌লে এক সংব‌াদ বিজ্ঞপ্তিতে জানায় সেনাবাহিনীর জুরাছড়ি জোন।

NewsDetails_03

বিজ্ঞপ্তিতে জানা‌নো হয়, দুর্গম নেড়া পাহাড়ে অব‌স্থিত জেএসএসের আবাসিক ক্যাম্পে ৭০ থেকে ১০০ সদস্যের প্রশিক্ষ‌নের ব্যবস্থা আ‌ছে। চাঁদাবা‌জির টাকায় চল‌তো এই ক্যাম্প। এই আস্তানার খবর পে‌য়ে গত ৪ হ‌তে ৬ জানুয়ারী সেনাবাহিনীর জুরাছড়ির জোনের অদ্বিতীয়-২ অভিযান পরিচালনা করে। অভিযানের খবর পেয়ে জেএসএসের আবাসিক ক্যাম্পের সদস্যরা পালিয়ে যায়। অ‌ভিযা‌নে গুলি, কার্তুজ,চাঁদাবাজির রসিদ বইসহ বিভিন্ন নথি উদ্ধার করা হ‌য়ে‌ছে।

সেনাবাহিনীর জুরাছড়ি জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জুলকিফলী আরমান বিখ্যাত পিএসসি বলেন, ‘স্বাধীন সার্বভৌমত্ব দেশে কাউকে চাঁদা আদায় ও সন্ত্রাসী কার্যক্রম চালানোর সুযোগ দেওয়া হবে না। স্থানীয় লোকজনের সহযোগিতায় সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ করে জুরাছড়িকে শান্তিপূর্ণ উপজেলা হিসেবে গড়ে তোলা হবে।’

আরও পড়ুন