রাঙামাটিতে টানা বৃষ্টিতে পাহাড় ধস

রাঙামাটিতে পাহাড় ধস (ফাইল ছবি)
টানা বৃষ্টিতে রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। গত রোববার রাতে শহরের শিমুলতলী এবং কলেজগেইট এলাকাস্থ ওলি পাড়ায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, রোববার সকাল থেকে টানা বর্ষণ শুরু হয়। অতি বর্ষণের কারণে একইদিন রাত ১০টার দিকে শহরের কলেজগেইট এলাকাস্থ ওলি পাড়া এবং শিমুলতলী বসতি এলাকায় পাহাড় ধসে পড়ে। তবে কেউ হতাহত হয়নি। অপরদিকে, একইদিন সকালে শহরের রাঙামাটি চেম্বার অব কর্মাস ভবনের পাশ্ববর্তী সড়ক ধস, বিকেলে রাঙামাটি সিনিয়র মাদ্রাসার পাশ্ববর্তী দেয়াল ধস এবং রাত সাড়ে ১০টার দিকে চম্পকনগর এলাকায় পরিবার পরিকল্পনা অফিসের দেয়াল ধসে পড়েছে।
রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম-রাঙামাটি শহরের শালবাগান এলাকায় বৈদ্যুতিক খুঁটি পড়ে সড়ক যোগাযোগ বিছিন্ন রয়েছে বলে জানা গেছে। এদিকে,সন্ধ্যা থেকে পুরো জেলায় বিদ্যুৎ বিছিন্ন রয়েছে। রাঙামাটি বিদ্যুৎ বিভাগ জানান, টানা বর্ষণে বিদ্যুৎ সংযোগ বিছিন্ন হয়ে যাচ্ছে বারবার।
এদিকে, জেলা প্রশাসন এবং ফায়ার সার্ভিস রাত ১০টার থেকে ঝুঁকিপূর্ণ স্থান শিমুলতলী , রূপনগর এবং ওলিপাড়া থেকে স্থানীয়দের দ্রুত সড়িয়ে নিতে মাঠে কাজ করছে।
রাঙামাটি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দিদরুল আলম বলেন, রোববার থেকে ফায়ার সার্ভিস মাঠে তৎপর রয়েছে। শহরের চম্পকনগর এলাকায় দেয়াল ধসে পড়ায় পাশ্ববর্তী স্থানীয়দের নিরাপত্তা স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।
রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) তাপস শীল জানান, রোববার থেকে প্রশাসন ঝুঁকিপূর্ণ স্থানসমূহ থেকে সরিয়ে নিতে কাজ করছে। বর্তমানে জেলা প্রশাসকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা ঝুঁকিপূর্ণ এলাকা শিমুলতলী এবং রূপনগর এলাকায় স্থানীয়দের সরিয়ে নিতে রোববার রাত ১০টার থেকে কাজ শুরু করছে। এছাড়া স্থানীয়দের ঝুঁকিপূর্ণ স্থান থেকে সড়িয়ে নিয়ে মাইকিং করছে বলে জানান প্রশাসনের এ কর্মকর্তা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।