রাঙামাটিতে দুর্গতরা পেলো ঈদের নতুন কাপড়

রাঙামাটিতে দুর্গতরা পেলো ঈদের নতুন কাপড়
রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় দুর্গতদের ত্রাণ সাহায্য অব্যাহত রয়েছে। রবিবার সকাল থেকে রাঙামাটি জেলা প্রশাসন, সেনা বাহিনী, আওয়ামী লীগের পক্ষ থেকে ঈদের নতুন কাপড় বিতরণ করা হয়েছে।
এদিকে,রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৯ টি আশ্রয় কেন্দ্রে আশ্রিত পরিবারের সকল সদস্যের মাঝে নতুন কাপড় বিতরণ করেছে। সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান সকলের হাতে নতুন কাপড় তুলে দেন।
এছাড়া রাঙামাটি সেনাবাহিনীর পক্ষ থেকে সেনাবাহিনী পরিচালনাধীন ৭ টি আশ্রয় কেন্দ্রে সকল আশ্রিতদের মাঝে নতুন বস্ত্র বিতরণ করেছে।
রবিবার রাঙামাটি সরকারী কলেজে রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক ও তার পতœী বাংলাদেশ বেতার রাঙামাটি কেন্দ্রে আশ্রীতদের মাঝে নতুন বস্ত্র বিতরণ করে। রাঙামাটি রিজিয়ন ও জোনের তত্বাবধানে থাকা ৮টি আশ্রয় কেন্দ্রে অবস্থান নেয়া মধ্যে ১ থেকে ২০ বছর পর্যন্ত শিশুদের মাঝে ঈদ কাপড় এবং ৪শ মহিলার মাঝে শাড়ী বিতরণ করা হয়।
এদিকে ঈদের কাপড় পেয়ে খুশি আশ্রয় কেন্দ্রের আশ্রিতরা। তাদের অনেকে জানান, বাসায় থাকলে যে আনন্দ থাকত এখানে সেটি নেই, তবে ছেলে মেয়েরা কাপড় পেয়ে যে আনন্দ পেয়েছে তাতে কষ্ট কিছুটা কমে গেছে। তবুও তারা সরকারের কাছে পুর্নবাসনের দাবি জানান।
এছাড়া প্রথম বারের মতো রাঙামাটি পৌর এলাকার উলুছড়ি ও কাটা পাহাড় এলাকার উপজাতীয় দুর্গতরা ত্রাণ সামগ্রী পেয়েছে। সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার ও রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান ক্ষতিগ্রস্থদের ত্রাণ সমাগ্রী বিতরণ করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।