রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারে ডিগনিটি কিটস্ বিতরণ

এ্যাকশান এইড বাংলাদেশ ও বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রীনহিলের উদ্দ্যেগে ইইএন-ডিগনিটি কিটস্ বিতরণ করছে রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান
রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মহিলাদের স্বাস্থ্য ব্যবস্থ্যা ঠিক রাখার লক্ষ্যে এ্যাকশান এইড বাংলাদেশ ও বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রীনহিলের উদ্দ্যেগে ইইএন-ডিগনিটি কিটস্ বিতরণ করা হয়।
শুক্রবার বিকেলে রাঙামাটির ওমদামিয়া হিল প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে থাকা ৩৯টি পরিবার প্রধানদের মাঝে ইইএন-ডিগনিটি কিটস্ বিতরণ করা হয়। বিতরনী অনুষ্ঠানে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রীনহিলের চেয়ারপার্সন টুকু তালুকদার, প্রজেক্ট ম্যানেজার লাল চুয়াক লিয়ানা পাংখোয়া, কন্সালটেন্ট সাংবাদিক সুনীল কান্তি দে, এ্যাকশান এইড বাংলাদেশ এর এম,ই,এ নবিউল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।
বিতরণ কালে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, রাঙামাটির পাহাড় ধসে দুর্গতদের সাহায্যে সকলেই এগিয়ে এসেছে। দুর্গতদের যে ক্ষতি হয়েছে তা হয়তো পুরণ করা সম্ভব নয়। তার পরও সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও কিছু কিছু এনজিও যেভাবে এগিয়ে এসেছে তা প্রশংসনীয়। এ্যাকশান এইড এর সহায়তায়, স্থানীয় এনজিও সংস্থা গ্রীণহিল মহিলাদের স্বাস্থ্য সুরক্ষার জন্য যে কিটস্্ বক্স বিতরণ করছে তা মহিলাদের অত্যন্ত উপকারে লাগবে।
এ সময় গ্রীণহিলের চেয়ারপার্সন টুকু তালুকদার বলেন, পুরুষদের পাশাপাশি মহিলাদের বেশী করে স্বাস্থ্য সম্মত থাকা খুবই প্রয়োজন। তাই গ্রীনহিল দুর্গত মানুষের পাশে থেকে সহযোগিতা চালিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি আশ্রয় কেন্দ্রের প্রতিটি মহিলার মাঝে স্বাস্থ্য সম্মত ইইএন-ডিগনিটি কিটস্ বিতরণ কালে মহিলাদেরকে তা সঠিকভাবে ব্যবহারের অনুরোধ জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।