রাঙামাটিতে প্র‌তিব‌ন্ধি শিশুকে ধর্ষন মামলায় বৃদ্ধর যাবজ্জীবন কারাদণ্ড

রাঙামা‌টিতে প্র‌তিব‌ন্ধি শিশু ধর্ষণ মামলায় হারুন অর র‌শিদ (৮৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড, ৩ লক্ষ টাকা অর্থদণ্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

আজ বুধবার (১৫ডিসেম্বর) দুপুরে রাঙামা‌টি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) এ ই এম ইসমাইল হোসেন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আসামী হারুন অর র‌শিদ না‌নিয়ারচর উপজেলার বু‌ড়িঘাট ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত আতাহার সর্দারের ছেলে।

আদালত সূত্র জানায়, ২০২০ সালের ৪ অ‌ক্টোবর বুদ্ধি ও শারীরিকভাবে প্রতিবন্ধি মেয়েকে বাসায় একা পে‌য়ে হারুনুর রশিদ ঘরে ঢুকে ধর্ষণ করে। পরে মেয়েটির মা ঘরে ফিরে এসে ঘটনাটি দেখতে পায়। এরপর লাঠি দিয়ে হারুনুর রশিদকে আঘাত ও চিৎকার করতে থা‌কলে বৃদ্ধা পা‌লি‌য়ে যায়।

ওই‌দিনই ঘটনায় ধর্ষিতা শিশুর মা বাদী হয়ে হারুন অর র‌শিদকে একমাত্র আসামি করে নানিয়ারচর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরে তাকে আটক করা হয়। বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম, চিকিৎসক ও জবানবন্দি গ্রহণকারী ম্যাজিস্ট্রেটসহ ১২ জনের সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।

রায়ে আসামী হারুন অর র‌শিদকে বয়স বিবেচনায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৩ লক্ষ টাকা অর্থদন্ড করা হয়। অর্থদন্ড ৬০ দি‌নের ম‌ধ্যে পরিশোধে ব্যর্থ হ‌লে জেলা প্রশাসককে হারুন অর র‌শিদের স্থাবর বা অস্থাবর বা উভয় সম্প‌ত্তি ক্রোক বা নিলামে বিক্রি করে উক্ত অর্থ টাইবুনা‌লে জমা প্রদানের নি‌র্দেশ দেয়া হয়।

রায়ে রাস্ট্রপ‌ক্ষের পি‌পি অ্যাড‌ভো‌কেট মোঃ র‌ফিকুল ইসলাম সন্তু‌ষ্টি প্রকাশ করলেও অসন্তোষ প্রকাশ করে আসামি পক্ষের আইনজীবি অ্যাড‌ভো‌কেট মোঃ রা‌সেদ ইকবাল উচ্চ আদালতে যাওয়ার কথা জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।