রাঙামাটিতে ফের ‌সেনাবা‌হিনীকে লক্ষ্য করে ইউ‌পি‌ডিএফ সন্ত্রাসীদের গু‌লি

শীর্ষ সন্ত্রাসী শা‌ন্তিময় চাকমা নিহত

রাঙামাটির রাজস্থলী ঘটনার স্টাইলে বাঘাইছ‌ড়িতে সেনাবাহিনীর উপর হামলা চালাতে গিয়ে শা‌ন্তিময় চাকমা নামে ইউ‌পি‌ডিএফ এর শীর্ষ সন্ত্রাসী নিহত হয়েছে।

আজ শুক্রবার (২৩ আগস্ট) সকা‌ল ১১টায় উপজেলার বাঘাইহাট এলাকার রেটকবা নামক স্থানে এ ঘটনা ঘটে। ‌নিহত শা‌ন্তিময় চাকমা না‌নিয়ারচর উপজেলার সাবেক চেয়ারম্যান এডভোকেট শ‌ক্তিমান চাকমা হত্যাকান্ড মামলার অন্যতম আসামি।

স্থানীয় সুত্রে জানা গেছে,বাঘাইহাট-সাজেক এলাকা রেটকবা নামক স্থানে টহলের সময় সেনাবা‌হিনীর গা‌ড়ি লক্ষ্য করে গু‌লি চালায় একদল অস্ত্রধারী সন্ত্রাসী। নিজেদের রক্ষা করতে সেনাবা‌হিনীও পাল্টা গু‌লি ছুড়ে। দীর্ঘ সময় উভয় পক্ষের গোলাগু‌লিতে স্থানীয় ইউ‌পি‌ডিএফ এর শীর্ষ সন্ত্রাসী শান্তিময় চাকমা ওরফে সুমন চাকমা ওরফে লাকির বাপ নিহত হয়েছেন।

এসময় তার কাছ থেকে দু‌টি পিস্তল উদ্ধার করা হয়েছে। অবস্থা বেগ‌তিক দেখে অন্য সন্ত্রাসীরা গভীর জঙ্গলে পালিয়ে গেছে বলে জানা যায়। ঘটনায় সেনাবাহিনীর গাড়িতে বেশ কয়েকটি গুলি লাগলেও সেনা সদস্যরা অক্ষত রয়েছেন।

সাজেক থানার ও‌সি ইসরা‌ফিল মজুমদার ঘটনার সত্যতা নি‌শ্চিত করে বলেন,মরদেহ উদ্ধার করে খাগড়াছ‌ড়ি জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এলাকায় পুলিশ ও ‌সেনা টহল জোরদার করা হয়েছে।

রাঙামাটি জেলা পুলিশের অতিরিক্তি পুলিশ সুপার ছুফিউল্লাহ জানান, মরদেহ উদ্ধার করে সাজেক থানা পুলিশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে প্রেরণের প্রস্তুতি নিচ্ছে। এদিকে এলাকায় এ ঘটনায় যৌথবাহিনীর টহল বৃদ্ধি করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৮ আগস্ট রাঙামাটির রাজস্থলী উপজেলার গাইন্দ্যা ইউনিয়নের পোয়াইথু পাড়া এলাকায় সেনাটহলে সশস্ত্র হামলায় সেনাসদস্য নাসিম নিহত এবং ২ জন আহত হয়েছিলো।

ইউপিডিএফ-এর নিন্দা

ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা আজ ২৩ আগস্ট ২০১৯ শুক্রবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে সাজেকে সেনাবাহিনী কর্তৃক সুমন চাকমা (৪৫) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।