রাঙামাটিতে বিরল প্রজাতির উড়ন্ত কাঠ বিড়াল উদ্ধার

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় বিরল প্রজাতির উড়ন্ত কাঠবিড়ালী উদ্ধার করেছেন মোঃ সারোয়ার নামে এক ব্যক্তি। আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলার বুড়িঘাট এলাকার একটি কাঠালগাছ থেকে তিনি উদ্ধার করেন। পরে কাঠবিড়ালী চারটি নানিয়ারচর রেঞ্জ কর্মকর্তা আব্দুল আজিজের কাছে হস্তান্তর করেন।

বুড়িঘাট এলাকার বাসিন্দা সারোয়ার উড়ন্ত কাঠবিড়ালী উদ্ধার করা নিয়ে জানান, আজ শনিবার সকাল ১০টায় একটি কাঠাল গাছের গর্তে চারটি উড়ন্ত কাঠবিড়ালী লুকিয়ে ছিল। আমি কাঠবিড়ালীগুলোকে উদ্ধার করি। অদ্ভুত এই প্রাণিগুলিকে দেখতে উৎসুক জনতা ভিড় জমায়।

পরে নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার শিউলী রহমান তিন্নি ও নানিয়ারচর থানার ওসি সাব্বির রহমানের তত্ত্বাবধানে উড়ন্ত কাঠ বিড়ালীগুলো নানিয়ারচর বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।
রেঞ্জ কর্মকর্তা আব্দুল আজিজ বিষয়টি নিশ্চিত করে বলেন, বিরল প্রজাতির উড়ন্ত কাঠ বিড়ালী ৪টিকে বুড়িঘাট এলাকার গভীর জঙ্গলে অবমুক্ত করা হয়েছে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Suman বলেছেন

    বুড়িঘাট এলাকার বাসিন্দা সারোয়ার উড়ন্ত কাঠবিড়ালী উদ্ধার করা নিয়ে জানান, আজ শনিবার সকাল ১০টায় একটি কাঠাল গাছের গর্তে চারটি উড়ন্ত কাঠবিড়ালী লুকিয়ে ছিল। আমি কাঠবিড়ালীগুলোকে উদ্ধার করি।………….

    বনের জিনিষ বনে ছিল। নিরাপদে ছিল। সেগুলো ধরে লোকালয়ে আনা! এর নাম কী উদ্ধার করা? যা হওক, শেষ পর্যন্ত মুক্তি মিলল।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।