রাঙামাটিতে মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর

শ্রী শ্রী মগদেশ্বরী মন্দির

রাঙামাটিতে শ্রী শ্রী মগদেশ্বরী মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর ও মন্দিরের দান বাক্সের টাকা চুরির ঘটনা ঘটেছে। সারা দেশে সাম্প্রদায়িক হামলায় মন্দির ভাংচুর হলোও রাঙামাটি জেলাতে এই ঘটনা কখনো ঘটেনি। তবে গত মঙ্গলবার রাতে কে বা কারা রাঙামাটিতে প্রথম বারের মতো ফিসারী বাঁধ এলাকায় শ্রী শ্রী মগদেশ্বরী মায়ের মন্দিরের হামলা চালিয়ে মন্দিরের প্রতিমা ভাংচুর করে এবং দান বাক্সের টাকা চুরি করে নিয়ে যায়। রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কবির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

আজ বুধবার (১৩ মে) সকালে মন্দির কমিটির একজন মন্দির পরিস্কার করতে গিয়ে মন্দিরের প্রতিমা সহ ভাংচুরের দৃশ্য দেখে সকলকে খবর দিলে সকলে ক্ষোভে ফেটে পড়ে। তারা তাৎক্ষনিক মন্দিরের দাঁড়িয়ে প্রতিবাদ জানায়। রাঙামাটি জেলায় প্রথম বারের মতো মন্দিরে হামলা চালানোর নিন্দা জানান। তারা মন্দিরের প্রতিমার বিভিন্ন ভাঙ্গা অংশ খুজে খুজে নিয়ে আসে। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা কেউ বলতে পারছে না।

রাঙামাটি জেলা পূজা উদযাপন পরিষদ রাঙামাটির সভাপতি বাদল কান্তি দে ও সাধারণ সম্পাদক স্বপন কান্তি মহাজন এই হামলার নিন্দা জানিয়ে বলেন, সারা দেশে ঘটনা ঘটলেও রাঙামাটিতে প্রথম বারের মতো এই ঘটনা ঘটে। নেতৃবৃন্দ এই ঘটনা তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তির দাবী জানান। সারা দেশে যখন রাঙামাটির মানুষ করোনা আতংকে ঘর বন্দি ঠিক তখনই সাম্প্রদায়িক গোষ্ঠী এই হামলা চালিয়েছে।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কবির হোসেন বলেন, মন্দিরের প্রতিমা ভাংচুরের ঘটনা এলাকা পরিদর্শন করেছি। তবে কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা কেউ বলতে পারেনি। আমরা মন্দিরের প্রতিমা ভাঙ্গা অবস্থায় দেখতে পেয়েছি। তদন্ত করে দেখি। আমরা যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণ করবো।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।