রাঙামাটিতে মামলাবাজ ও অবৈধ দখলকারী থেকে মুক্তি পেতে সংবাদ সম্মেলন

রাঙামাটিতে মামলাবাজ থেকে মুক্তি পেতে সংবাদ সম্মেলন করেছে এক অসহায় পরিবার। বুধবার বিকেলে রাঙামাটি জার্নালিস্ট এসোসিয়েশন কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
ভুক্তভোগী পরিবারটির পক্ষ থেকে বিটু কান্তি দে জানান, ভূমি দখলবাজ অন্তরা সেন ও তার পরিবার আইনের বিধি নিষেধ অমান্য করে জোর পূর্বক আমাদের ক্রয়কৃত দখলীয় জায়গা জোর পূর্বক দখলের অপচেষ্টা চালাচ্ছে। আমাদের ক্রয়কৃত জায়গাটিতে আমরা এখন বসবাস করতে পারছি না। দীর্ঘদিন ধরে অন্তরা সেন ও তার পরিবার আমাদের দখলীয় জায়গা অবৈধ ভাবে নিজেদের দখলে নিতে নানামূখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কিন্তু এ জায়গা নিয়ে অন্তরা সেনের পরিবার আমাদের সাথে বিরোধে জড়িয়ে পড়ায় আমরা মহামান্য হাইকোর্টে মামলা করি।
তারা আরো বলেন, বর্তমানে জায়গার মামলাটি বিচারাধীন ও এই জায়গায় স্থগিত আদেশ থাকা সত্তে¡ও বহিরাগত লোকজন নিয়ে চলতি বছরের ১৫ ডিসেম্বর রাতের আধারে দখলে নিয়ে ঘর-বাড়ি নির্মাণের চেষ্টা চালালে আমরা স্থানীয় থানার সহযোগিতায় দখলদারী বন্ধ করি এবং এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়রী করি।
পরিবারটি সদস্য বিটু দে আরো জানান, এছাড়া চলতি বছরের ১৮ ডিসেম্বর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কার্যালয়ে এ ব্যাপারে ১৪৫ ধারায় একটি ফৌজধারী মামলা দায়ের করা হয়। মামলার প্রেক্ষিতে আদালতের নির্দেশে ওই জায়াগায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে গত ২০ ডিসেম্বর কোতয়ালী থানা থেকে একটি সতর্কীকরণ নোটিশ জারী করা হয়। তারপরও ওই ভূমিদস্যু আমাদের সম্মানহানি করার নিমিত্তে ২০ ডিসেম্বর গণমাধ্যম কর্মীদের ব্যবহার করে সংবাদ সম্মেলন করেছে। ওই সংবাদ সম্মেলনে যে সমস্থ তথ্য উপাত্ত পরিবেশন করা হয়েছে তার সম্পন্ন বানোয়াট ভিত্তিহীন বলে তিনি জানান।

পরিবারটি সদস্য বিটু সাংবাদিকদের উদ্দেশ্য বলেন,আপনারা জাতির বিবেক, তাই আপনাদের সহযোগিতায় জাতির সম্মুখে আমাদের দাবি তুলে ধরছি,বিশ্বাস করি, আপনাদের অকৃত্রিম সহযোগিতা পাবো এবং এ ধরণের হীন প্রচেষ্টা থেকে আমরা মুক্তি পাবো। এসময় পরিবারটি সদস্য বিটু কান্তি দে ও করুন কান্তি দে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।