রাঙামাটিতে মেয়র প‌দে মনোনয়ন পেতে ম‌নিরুজ্জামান মহসীনের আবেদন

আসন্ন রাঙামা‌টি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আনুষ্ঠানিকভাবে আবেদন করেছেন সা‌বেক জেলা প‌রিষদ সদস্য ও শহ‌রের সম্ভ্রান্ত ব্যবসায়ী-দানবীর মরহুম হাজী মোঃ মহসী‌নের বড় ছে‌লে ম‌নিরুজ্জামান মহসীন রানা। গত সোমবার রা‌তে জেলা আওয়ামী লীগের সভাপ‌তি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত আবেদনপত্রে তিনি ওই মনোনয়ন চান।

জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর তার এই অ‌া‌বেদনপত্র গ্রহন ক‌রেন। এই সময় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক র‌ফিক আহম্মদ তালুকদার, সদর উপ‌জেলা প‌রিষদ চেয়ারম্যান ম‌নিরুজ্জামান মহসীন রোমান, স্বেচ্চা‌সেবক লীগ সভাপ‌তি সাওয়াল উ‌দ্দিন উপ‌স্থিত ছি‌লেন।

আবেদনপত্র জমা দেওয়ার পর ম‌নিরুজ্জামান মহসীন রানা বলেন, পা‌রিবা‌রিকভা‌বেই আমরা বঙ্গবন্ধুর নী‌তি, আদর্শ বু‌কে ধারন ক‌রে স্বাধীনতার প‌ক্ষের চেতনায় বিশ্বাসী। পৌরসভার সা‌র্বিক উন্নয়‌নই আমার মুল লক্ষ্য। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার উন্নয়ন প‌রিকল্পনা বাস্তবায়‌নে নি‌জের স‌র্বোচ্চ দি‌তে প্রস্তুত র‌য়ে‌ছি। ‌পৌরবাসীর জীবনমান উন্নয়ন, পৌর‌ সেবা সহজতর ক‌রে রাঙামা‌টি পৌরসভা‌কে এক‌টি আধুনিক ও পর্যটন বান্ধব পৌরসভা হিসে‌বে গ‌ড়ে তুলতে চাই।

‌জেলা প‌রিষ‌দে থাকাকালীন আমি জনগনের জন্য কাজ ক‌রে‌ছি, এছাড়াও বিপদ আপদে সবসময় জনগণের পা‌শে থে‌কে‌ছি। এ জন্য রাঙামা‌টি পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পেতে লিখিত আবেদন করেছি।’

দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে কতটা আশাবাদী, এর জবাবে ম‌নিরুজ্জামান মহসীন বলেন, ‘মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।’ ত‌বে, দল যে সিদ্ধান্ত নি‌বে তাই সাদ‌রে গ্রহন কর‌বো।

আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর বলেন, রাঙামা‌টি পৌরসভা নির্বাচনে ম‌নিরুজ্জামান মহসী‌নসহ আরো ১০ জ‌নের আবেদনপত্র পেয়েছি। আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) স্থানীয় নির্বাচন সংক্রান্ত গ‌ঠিত ম‌নোনয়ন বো‌র্ডে পেশ করা হ‌বে।

প্রসঙ্গতঃ ম‌নিরুজ্জামান মহসীন রানা শহ‌রের সম্ভ্রান্ত ধণাঢ্য ব্যবসায়ী-দানবীর হাজী মোঃ মহসী‌নের বড় ছে‌লে। তি‌নি চেম্বার অব কমার্স এর প‌রিচালক পদ ছাড়াও রাজ‌নৈ‌তিক, সামা‌জিক, ক্রীড়া ও ধর্মীয় প্রতিষ্ঠা‌নের সা‌থে জ‌ড়িত। তি‌নি জেলা প‌রিষ‌দে দা‌য়িত্ব থাকাকালীন ‌শিক্ষা ব্যবস্থার প‌রিবর্তনসহ জনগ‌ণের জীবন মা‌নোন্নয়‌নে কাজ ক‌রে‌ গে‌ছেন। স্থানীয় জনগ‌ণের কা‌ছে তি‌নি একজন নি‌র্লোভ, নিরহংকারী, স্বজ্জন ও প‌রোপকারী ব্য‌ক্তি হি‌সে‌বে প‌রি‌চিত।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।