রাঙামাটিতে লাশের মিছিল : নিহতের সংখ্যা বেড়ে ৮ জন

রাঙামাটির বাঘাইছড়ির এই জীপ গাড়িতে ব্রাশ ফায়ার করে শসস্ত্র সন্ত্রাসীরা
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় কংলাক ভোট কেন্দ্র থেকে ফেরার পথে ৯ কি:মি: নামক স্থানে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নির্বাচনী কাজে নিয়োজিত ৬ জন নিহত হয়,পরে রাতে চট্টগ্রাম সামরিক হাসপাতালে আরো ২জন চিকিৎসাধিন অবস্থায় মারা যায়। সব মিলিয়ে সর্বশেষ প্রাপ্ততথ্যে ৮জন নিহত হয় এবং এই ঘটনায় ১৪জন আহত হলেও তাদের বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। রাঙামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবির সত্যতা নিশ্চিত করেছেন।
নিহতরা হলেন,প্রিসাইডিং অফিসার মো: আব্দুল হান্নান আরব, মো: আল আমিন(১৭) ভিডিপি সদস্য,বিলকিস আক্তার(৩০) মিহির কান্তি দত্ত(৩৫) ভিডিপি, বাঘাইছড়ি কিশালয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সহকারী প্রিজাইডিং অফিসার মোঃ আমির হোসেন(৪০)মন্টু চাকমা(৩৫)। এদিকে,নিহত আব্দুল হান্নান আরব বাঘাইছড়ির কাচালং ডিগ্রী কলেজের প্রভাষক বলে জানা গেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার কংলাক থেকে ব্যালট পেপার বহনকারী গাড়ি নিয়ে প্রিজাইডিং অফিসার আব্দুল হান্নান আরবের নেতৃত্বে আনসার-ভিডিপি সদস্যরা বাঘাইছড়ি উপজেলা পরিষদ কার্যালয়ে ফিরার পথে নয়কিলো এলাকায় একদল দুর্বৃত্ত ব্যালট পেপার ছিনতাইয়ের উদ্দেশ্য ব্যালেট পেপার বহনকারী গাড়িটিকে লক্ষ্য করে ব্রাশ ফায়ার করলে ঘটনাস্থলে প্রিজাইডিং অফিসারসহ ৬ জন নিহত হয়েছে। পরে খবর পেয়ে স্থানীয় বিজিবি ও সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা তাদের উদ্ধার করে বাঘাইছড়ি সদর হাসপাতালে নিয়ে নিয়ে আসে।
বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাদিম সারোয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,আহতদের উদ্ধার করে হেলিকপ্টারে করে চট্টগ্রামের সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।
পঞ্চম উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে পার্বত্য জেলা রাঙ্গামাটির ১০ উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়। কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে সকাল থেকে রাঙ্গামাটি জেলার ২০৮টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শেষ করে দায়িত্বে থাকা কর্মকর্তারা। এর আগে জালভোট ও কারচুপির অভিযোগ এনে রাঙ্গামাটির বাঘাইছড়ি, নানিয়ারচর ও কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র ছয় চেয়ারম্যান ও চার ভাইস চেয়ারম্যান প্রার্থীরা ভোট বর্জন করেছেন।
রাঙ্গামাটি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফিম কামাল বলেন, সাজেক রাস্তার মাধ্যমে বাঘাইছড়ি উপজেলায় যাবার সময় তারা এই হামলা চালায়।
উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫ জেলার ১১৬ উপজেলায় ভোট আজ। এসব উপজেলার ৭ হাজার ৩৯টি কেন্দ্রে সকাল ৮টায় ভোট শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত। এসব নির্বাচনী এলাকায় ভোটার রয়েছেন মোট এক কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ জন।

আরও পড়ুন
Loading...