রাঙামাটিতে শান্তিপুর্ণভাবে হরতাল পালিত

পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের ডাকে রাঙামাটি পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপুর্ণভাবে পালিত হয়েছে। হরতালের কারনে রাঙামাটি আভ্যন্তরীন ও দুরপাল্লার সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। হরতালে রাঙামাটির নৌপথে কোন ধরনের যাত্রীবাহী লঞ্চও চলাচল করনি।
অপরদিকে, বাঙালী ছাত্র পরিষদের নেতাকর্মীরা শহরের পৌরসভা এলাকা,বনরুপা ও মানিকছড়ি এলাকায় পিকেটিং করেছে। এদিকে, রাঙামাটিতে কেন্দ্রীয় নেতা সাব্বির আহম্মদ, প্রকৌশলী সাহাদাত হোসেন সাকিব, পার্বত্য নাগরিক পরিষদ রাঙামাটি জেলা আহবায়ক বেগম নুরজাহান বেগম এর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান আলকাছ আল মামুন ভূঁইয়া ও আতিকুর রহমান তিন জেলায় হরতাল পালন করায় নেতা কর্মী, যানবাহনের শ্রমিক, মালিক সহ সকলকে শান্তিপূর্ণ হরতাল করা অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন। রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ও ভর্তিতে পার্বত্য কোটা চালু, বিতর্কিত পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী আইন-২০১৬ অবিলম্বে বাতিলসহ ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ হরতালের ডাক দেয় পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।