রাঙামাটিতে সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ পালিত

রাঙামাটিতে হিল উইমেন্স ফেডারেশনের ডাকে সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি
রাঙামাটির বিলাইছড়িতে দুই মারমা মেয়েকে যৌন নিপীড়নের প্রতিবাদে এবং ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির দাবিসহ ৬ দফা দাবিতে ১০ ফেব্রুয়ারি শনিবার রাঙামাটিতে হিল উইমেন্স ফেডারেশনের ডাকে সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালিত হয়েছে।
জেলার বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠন এই অবরোধের প্রতি সমর্থন জানায়। তবে রাঙামাটি শহর এলাকা অবরোধে আওতামুক্ত রাখা হয়। হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নীতিশোভা চাকমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
রাঙামাটি শহর এলাকা অবরোধ আওতামুক্ত থাকলেও কাউখালী, নানিয়ারচর, বাঘাইছড়িসহ বিভিন্ন উপজেলায় স্বতঃস্ফুর্তভাবে অবরোধ পালিত হয়। সকালে বিভিন্ন জায়গায় অবরোধের সমর্থনে পিকেটাররা রাস্তায় টায়ার জ্বালায়।
হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও সাধারণ সম্পাদক মন্টি চাকমা এক বিবৃতিতে অবরোধ কর্মসূচি সফল করতে সহযোগীতা প্রদানের জন্য সকল যানবাহন মালিক, চালক, শ্রমিক সংগঠন ও সর্বস্তরের জনগণের প্রতি ধন্যবাদ জানিয়েছেন।
নেতৃদ্বয় অবিলম্বে যৌন নিপীড়নের ঘটনার ডাক্তারি পরীক্ষা রিপোর্ট প্রকাশপূর্বক ঘটনায় জড়িতদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করাসহ ৬ দফা বাস্তবায়নের দাবি জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।