রাঙামাটিতে সিলিন্ডার বিস্ফোরনে পুড়েছে ৬৮ দোকান : ৬ কোটি টাকার ক্ষতি

মধ্যরাতে হোটেলের গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে পুড়ে ছাই হয়েছে পুরো একটি বাজার। রাঙ্গামাটি শহরের কলেজ গেইট এলাকায় সংঘটিত এ অগ্নিকান্ডে ৬৮টি দোকানঘর একেবারে পুড়ে ছাই হয়ে গেছে।

গত বুধবার মধ্যরাত সাড়ে তিনটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে ৬ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী ব্যক্তিদের দাবি।

জানা যায়, বাজারের পানাহার হোটেলের গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আশেপাশের হোটেল, মুদির দোকান ও স্ববজির বাজারে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট, সেনাবাহিনী, পুলিশ, রেডক্রিসেন্ট ও স্থানীয়দের সহায়তায় প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কেউ হতাহত হয়নি। আগুনে বাজারের প্রায় ৬৮টি দোকান পুড়ে গেছে।

স্থানীয়রা জানান,অধিকাংশ মুদির দোকানে গ্যাসের সিলিন্ডার বিক্রি করা হতো, তাছাড়া হোটেলগুলোতে ব্যবহার হতো গ্যাসের সিলিন্ডার। আগুনে গ্যাসের সিলিন্ডার গুলো বিস্ফোরন হওয়ায় অগ্নিকান্ডের ভয়াবহতা থেকে কিছুই রক্ষা করা যায়নি। অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ৬ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে জানায় ভুক্তভোগী ব্যবসায়ীরা।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রতন কুমার নাথ জানান, আগুনে পুড়ে ছাই গেছে সম্পুর্ন বাজার, প্রাথমিকভাবে গ্যাসের সিলিন্ডার থেকে অগ্নিকান্ডের সুত্রপাত বলে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমান এখনো নিরুপন করা যায়নি।

সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোঃ ইফতেকুর রহমান, জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, সদর ইউএনও ফাতেমা তুজ জোহরা উপমা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।