রাঙামাটিতে ৫ জুন অর্ধবেলা সড়ক অবরোধ

NewsDetails_01

রাঙামাটির লংগদু’তে গত শুক্রবার পাহাড়ি বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট করার প্রতিবাদে আগামী ৫ জুন সোমবার ভোর পাঁচটা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাঙামাটি জেলায় সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিট।
ইউপিডিএফ রাঙামাটি জেলা ইউনিট এর সংগঠক সচল চাকমা আজ ৩ জুন শনিবার সংবাদ মাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রোগী বহনকারী এ্যাম্বুলেন্স,জরুরি বিদ্যুৎ,পানি,গ্যাস সরবরাহকারী সংস্থা ও সংবাদপত্রের গাড়ি, সাইকেল ব্যতীত দূর পাল্লার সকল যানবাহন ও নৌ পরিবহন (লঞ্চ-ট্রলার) উক্ত ঘোষিত সময় সীমার মধ্যে না চালানোর জন্য মালিক ও চালকদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। অবরোধ সফল করতে ইউপিডিএফ যানবাহন মালিক ও শ্রমিক সমিতির সহযোগিতা কামনা করেছে।
প্রেস বিজ্ঞপ্তিতে উগ্র সাম্প্রদায়িক কায়েমী স্বার্থবাদী চিহ্নিত ভূমিদস্যুদের বিরুদ্ধে পাহাড়ি-বাঙালিদের সতর্ক করে দিয়ে পার্বত্য চট্টগ্রামসহ দেশের প্রগতিশীল গণতান্ত্রিক শক্তিকে সোচ্চার হবার আহব্বান জানিয়ে আরো বলা হয়, কোন হত্যাই সমর্থনযোগ্য নয়। কিন্তু অপরাধী সনাক্ত না করে আওয়ামী যুবলীগের এক কর্মীর রহস্যজনক লাশ উদ্ধারকে কেন্দ্র করে এই তান্ডবলীলা চালানো হয়েছে তা পরিকল্পিত এবং নীলনক্সা অনুসারে বাস্তবায়িত হয়েছে।

আরও পড়ুন