রাঙামাটিতে ৬ জনকে হত্যার ঘটনায় ১১৮ জনের বিরুদ্ধে দুটি পৃথক অভিযোগ দায়ের

রাঙামাটিতে প্রতিপক্ষের ব্রাশফায়ারে নিহতদের চিত্র (ফাইল ছবি)
রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা ও গণতান্ত্রিক ইউপিডিএফের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ ৬জন নিহতের ঘটনায় ১১৮ জনের বিরুদ্ধে আজ বুধবার নানিয়ারচর থানায় পৃথক দুটি হত্যার অভিযোগ দায়ের করা হয়েছে। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) পক্ষ থেকে ৪৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। অপরদিকে,ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর পক্ষ থেকে দায়ের করা অভিযোগে ৭২ জনের নাম দেয়া হয়েছে।
ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের অন্যতম সদস্য লিটন চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন,‘আমার দলের পক্ষ থেকে অর্চিন চাকমা বাদী হয়ে ইউপিডিএফ এর নেতা প্রসীত খীসা ও সাধারণ সম্পাদক রবি শংকর চাকমা,কেন্দ্রীয় নেতা সচিব চাকমা ও শান্তিদেব চাকমাসহ ৭২জনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেছেন।
’পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) যুব সমিতির কেন্দ্রীয় নেতা জ্ঞান চাকমা জানান,‘আহত রুপম চাকমা বাদী হয়ে নানিয়ারচর থানায় অভিযোগ দায়ের করেছেন।
এদিকে, রাঙামাটি পুলিশ সুপার মো: আলমগীর বলেন, ৬ জনকে হত্যার ঘটনায় দুইটি অভিযোগ থানায় জমা দেয়া হয়েছে, তবে এখনো নথিভুক্ত হয়নি।
উল্লেখ্য, গত ৩ মে বৃহস্পতিবার সন্ত্রাসীদের গুলিতে নিহত নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা দুর্বৃত্তের গুলিতে নিহত হন। উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা শেষকৃত্যে যোগ দিতে গিয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) গ্রুপের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ পাঁচ জন নিহত হন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।