রাঙামাটিতে ৭ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের নিন্দা কেইউজে’র

NewsDetails_01

দৈনিক পার্বত্য চট্টগ্রাম সম্পাদক ফজলে এলাহীসহ সাত সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট-এ মামলা দায়েরের তীব্র নিন্দা জানিয়েছে ‘খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে/ রেজি: নং চট্ট- ২৮০৮)।

কেইউজে’র সভাপতি প্রদীপ চৌধুরী ও সা. সম্পাদক সৈকত দেওয়ান স্বাক্ষরিত এক বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে উল্লেখ করেন, ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট কার্যকর হবার থেকে সরকার, সরকারি দল এবং প্রশাসন বিভিন্ন সময়ে প্রয়োজনে-অপয়োজনে এই আইনটি যথেচ্ছা ব্যবহার করছেন। এরই ধারাবাহিকতায় সমতলের মতো পাহাড়েও আইনটি ব্যাপক অপ-ব্যবহার স্বাধীন সাংবাদিকতাকে বাধাগ্রস্ত করছে।

NewsDetails_03

এরিমধ্যে সাংবাদিক ফজলে এলাহীর বিরুদ্ধে রাঙামাটির একজন সাবেক জনপ্রতিনিধির পরিবারের করা মামলা নিষ্পত্তি না হতেই আজ (রোববার) আরো একটি মামলা দায়ের করা হয়েছে। এতে প্রতীয়মান হচ্ছে যে, উদ্দেশ্য প্রণোদিতভাবেই ফজল এলাহীসহ সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক মামলা দেয়া হচ্ছে।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন’র নেতৃবৃন্দ অবিলম্বে ফজলে এলাহীসহ অন্যসব সাংবাদিকের নামে করা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছে। একই সাথে এই মামলার সত্য-মিথ্যা যাচাই করে বাদীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছে।

আরও পড়ুন