রাঙামাটিতে ৮ টি দোকান ও শতাধিক বাড়িতে আগুন : কয়েক কোটি টাকার ক্ষতি

রাঙামাটি শহরের রিজার্ভ বাজার ২ নং পাথর ঘাটায় অগ্নিকান্ডে পুড়েছে দোকানসহ বসতঘর
রাঙামাটি শহরের রিজার্ভ বাজার ২ নং পাথর ঘাটায় ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ৮ টি দোকান ও শতাধিক বাড়ি আগুনে পুড়ে গেছে। গত মধ্যরাত আড়াইটায় একটি চায়ের দোকানের চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সুত্রপাত বলে জানিয়েছে স্থানীয়রা।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে কাপ্তাই উপজেলা থেকে ফায়ার সার্ভিসের একটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে কাজে লাগে।
অগ্নিকান্ডে প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন হতাহতের খবর জানা যায়নি। সেনা বাহিনী ও পুলিশ ঘটনাস্থলে এসে অগ্নিকান্ডে সহযোগিতায় হাত বাড়ায়।
রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক গোলাম মোস্তফা জানিয়েছেন, রাঙামাটি ও কাপ্তাই ফায়ার সার্ভিসের ৫০ জনের দমকল কর্মী দীর্ঘ প্রায় দেড়ঘন্টা চেষ্টা চালিয়ে রাত চারটার সময় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তিনি তাৎক্ষনিকভাবে আগুনের কারন ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত করা সম্ভবনয় বলে তিনি জানান।
এদিকে খবর পেয়ে রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান,আগুন সম্পূর্ন নিয়ন্ত্রণে আনা পর্যন্ত ঘটনাস্থলেই অবস্থান করে প্রত্যক্ষ করেন।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. মুছা মাতব্বর জানান, ক্ষতিগ্রস্থদের রাঙামাটি জেলা পরিষদের পক্ষ থেকে প্রতি পরিবারকে ৫ হাজার টাকা ২টি কম্বল ও পৌরসভার পক্ষ থেকে দুপুরের ও রাতের খাবারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া রাঙামাটি জেলা আওয়ামীলীগ ও প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সামগ্রি দেওয়া হয়েছে।
এদিকে সকালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থএলাকা পরিদর্শন করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি সদর জোনের জোন কমান্ডার লে. কর্ণেল মো. রেদুওয়ানুল ইসলাম, পৌর মেয়র আকরব হোসেন চৌধুরী।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।