রাঙামাটির আশ্রয় কেন্দ্রগুলোতে ঈদের ছোঁয়া

রাঙামাটির আশ্রয় কেন্দ্রগুলোতে খাবার ও পোশাক তুলে দিয়েছেন স্থানীয় প্রশাসন
রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় আশ্রয় কেন্দ্রগুলোতে আশ্রয় নেয়া মানুষের মাঝে ঈদের ছোঁয়া লেগেছে। যে ছোঁয়ায় বসতভিটা এবং স্বজন হারানোর বেদনা কিছুটা হলেও ভুলে থাকার চেষ্টা করছেন আশ্রয় কেন্দ্র থাকা এসব মানুষেরা। তাদের মুখে এক ফোটা হাসি ফোটানোর জন্য স্থানীয় প্রশাসন, সেনাবাহিনী ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো অবিরত শ্রম দিয়ে যাচ্ছেন। এসব মানুষের মাঝে খাবার ও পোশাক তুলে দিয়েছেন স্থানীয় প্রশাসন। সোমবার দুপুরে জেলা প্রশাসনের উদ্যেগে রাঙামাটির সব কয়টি আশ্রয়কেন্দ্রে আশ্রিত মানুষের মাঝে এসব খাবার ও পোশাক বিতরন করা হয়। আশ্রিত মানুষেরা এসব পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়ে।
এদিকে, সোমবার দুপুরে জেলা প্রশাসক,পুলিশ সুপার ও রাঙামাটি পৌর মেয়র রাঙামাটি সরকারী কলেজে,রাঙামাটি বেতার আশ্রয় কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন এবং তাদের খোঁজ খবর নেন। সরকারের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে বলে আশ্বাস প্রদান করা হয়। পরিদর্শন শেষে রাঙামাটি সরকারি কলেজের আশ্রয় কেন্দ্র আশ্রিতদের সাখে দুপুরের মধ্যাহ্ন ভোজে অংশ গ্রহন করেন জেলা প্রশাসকসহ অন্যান্যরা।
মধ্যহ্ন ভোজ অংশ নিতে আসা জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান জানান, আমরা এসব মানুষের জন্য আজকের দিকে সুুস্বাদু তিন বেলা খাবারের ব্যবস্থা করেছি। এছাড়া ঈদের আগের দিন তাদের মাঝে নতুন পোশাক বিতরণ করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, আমাদের পরবর্তী লক্ষ হচ্ছে আশ্রিত এসব মানুষের জন্য খুব দ্রুত পুর্নবাসন ব্যবস্থা করা। তবে দিন শেষে এসব কিছুর পরও কথা থেকে যায় তারা কি পাবে তাদের হারানো স্বজন ও বসতভিটা। এনিয়ে তাদের দুচোখে দুশ্চিন্তা ভর করেছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।