রাঙামাটির কেপিএম স্কুলের প্রাক্তন শিক্ষক কানন বিহারী বড়ুয়া আর নেই

রাঙামাটি জেলার কাপ্তাইয়ের চন্দ্রঘোনার ঐতিহ্যবাহী কেপিএম স্কুলের প্রাক্তন শিক্ষক ও সংগীতজ্ঞ কানন বিহারী বড়ুয়া (৮৮) বার্ধক্য জনিত কারণে গত শনিবার (৮ ফেব্রুয়ারি) রাত প্রায় ৮ টায় চট্টগ্রামস্থ রয়েল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি ৫ কন্যা,নাতি- নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে কেপিএম স্কুল, চন্দ্রঘোনা,কাপ্তাই, রাঙ্গুনীয়াসহ আশপাশের এলাকায় শোকের ছায়া নেমে আসে। আজ রোববার (৯ফেব্রুয়ারি) ভোরে শিক্ষক কানন বিহারী বড়ুয়ার মরদেহ রাঙ্গুনীয়ার লিচুবাগানস্থ তার বাসভবনে আনা হলে দূরদূরান্ত থেকে স্কুলের প্রাক্তন ছাত্রছাত্রীরা ছুটে আসে তাকে এক নজর দেখার জন্য।

দীর্ঘ প্রায় ৪০ বছর তিনি কেপিএম স্কুলে শিক্ষকতা করেছেন। এছাড়া কানন স্যার একজন দক্ষ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ছিলেন। দীর্ঘদিন তিনি স্কুলে শিক্ষকতার পাশাপাশি গানের শিক্ষকও ছিলেন। কানন স্যারের মৃত্যুতে কাপ্তাই প্রেস ক্লাব,উপজেলা শিল্পকলা একাডেমী,সাংস্কৃতিক একাডেমি, উদীচী শিল্পি গোষ্ঠীসহ বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করেন।

পরে তাঁকে তাঁর জন্মস্হান রাউজানের পাহাড়তলী মহামুনি গ্রামে নিয়ে যাওয়া হয় এবং সেখানেই ধর্মীয় অনুষ্ঠান শেষে মহামুনি মহাশ্বসানে দাহ করা হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।