রাঙামাটির নানিয়ারচরে পাহাড় ধসে নিহত ১০ নিখোঁজ ৪

NewsDetails_01

রাঙামাটিতে পাহাড় ধস (ফাইল ছবি)
রাঙামাটির নানিয়ারচর উপজেলার বিভিন্ন জায়গায় পাহাড় ধসে ১০জন নিহত ও ৪ জন নিখোঁজ রয়েছে । আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে বলে রাঙামাটি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) তাপস শীল এ বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতরা হলেন, ৩নং বুড়ঘাট ইউনিয়নের ধরমপাশা কার্বারি পাড়ার স্মৃতি চাকমা (২৩) ও তার ছেলে আয়ুব দেওয়ান, এই প্রতিবেদন লেখা পর্যন্ত যনস্য অন্যদের নাম জানা জানা সম্ভব হয়নি।
নিখোঁজরা হলেন,১ সাবেক্ষং ইউনিয়নের বড়কূল পাড়ার মহিলা মেম্বারের ছেলে রোমেন চাকমা (১৪), ২নং নানিয়ারচর ইউনিয়নের বড়কূল পাড়ার সুরেন্দু চাকমা (৫৫), রাজ্যদেবী চাকমা (৫০) ও সোনালী চাকমা (১৩)।
এনডিসি তাপস শীল জানান, নানিয়ারচর উপজেলার শিকলপাড়া, বড়পুল এবং হাতিমারা গ্রামে পৃথক পৃথক সময়ে পাহাড় ধ্বসে এ হতাহতের ঘটনা ঘটে। তবে নিহতদের পরিচয় এখনো মেলেনি। ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস,সেনাবাহিনী এবং স্থানীয়রা।
এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ইসলামপুরে ৪৫টি, বগাছড়িতে ৪২টি, এবং বুড়িঘাটে ১টি বসত ঘর পাহাড় ধ্বসে মাটি চাপা পড়েছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
রাঙামাটি ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দিদারুল আলম জানান, এ পর্যন্ত দশজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে উপজেলা প্রশাসন জানিয়েছে। তিনি আরও জানান, আমরা উদ্ধারকাজে অংশ নিতে দু’টি টিম ঘটনাস্থলে রওনা করেছি।
অপরদিকে, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ জানিয়েছেন, প্রবল বর্ষনে পাহাড়ের মাটি ধসে রাঙামাটি-খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

আরও পড়ুন