রাঙামাটির রাবিপ্রবি’র কম্পিউটার সায়েন্স বিভাগে তালা দিলো শিক্ষার্থীরা

রাঙামাটির রাবিপ্রবি’র কম্পিউটার সায়েন্স বিভাগে তালা দিয়ে অবস্থান গ্রহন করে শিক্ষার্থীরা
রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে থালা দিয়েছে শিক্ষার্থীরা। বুধবার দুপুরের দিকে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে এ তালা লাগায়।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম, ২য় এবং ৩য় ব্যাচের শিক্ষার্থীদের জন্য দীর্ঘদিন ধরে নিজস্ব কোন ল্যাব নেই। অথচ প্রতি সেমিষ্টারে তিনটি ল্যাব কোর্স থাকে এবং শিক্ষার্থীরা প্রতি সেমিষ্টারে ল্যাবের জন্য খরচ প্রদান করে আসছে। দীর্ঘ বছর ধরে ওই বিভাগের শিক্ষার্থীরা ল্যাব সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। শিক্ষার্থীরা দীর্ঘদিন দাবি জানিয়ে আসছে ল্যাব স্থাপনের জন্য। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের উদ্দ্যেগ গ্রহন না করার কারনে ওই বিভাগের শিক্ষার্থীরা চলতি বছরের ১মার্চ বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার বরাবের ল্যাব স্থাপনের দাবি জানিয়ে একটি স্মারকলিপি প্রদান করে। স্মারকলিপিতে চলতি বছরের ৭মার্চ পর্যন্ত সময় বেধে দেওয়া হয় ল্যাব স্থাপনের জন্য। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন ব্যবস্থা না নেওয়ায় অবেশেষে আজ বুধবার দুপুরে ওই বিভাগের শিক্ষার্থীরা তালা লগিয়ে ল্যাব স্থাপনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য আন্দোলনে নেমেছে।
এ ব্যাপারে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার অঞ্জন কুমার চাকমা জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কম্পিউটার ল্যাব স্থাপনের দাবিতে ওই বিভাগে তালা দিয়েছে। এ সমস্যা সমাধানের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। আগামীকালের মধ্যে এ সমস্যার সমাধান করা হবে বলে তিনি জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।