রাঙামাটির সংগ্রামী ৫ নারীর হাতে উঠল জয়ীতা সম্মাননা

NewsDetails_01

সমাজের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি নানা বাধা উপেক্ষা করে প্রতিষ্ঠিত রাঙামা‌টির ৫ নারীর হাতে উঠেছে জয়িতার সম্মাননা।

আজ বৃহস্পতিবার জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উ‌দ্যো‌গে রাঙামা‌টি জেলা প্রশাস‌নের স‌ম্মেলন ক‌ক্ষে আনুষ্ঠানিক ভাবে তাঁদের হাতে এই পুরস্কার তুলে দেন অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (সা‌র্বিক) মোঃ মামুন।

NewsDetails_03

এসময় অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রানী রায়, সদর উপজেলা নির্বাহী অ‌ফিসার নাজমা বিনতে আমিন, জেলা ম‌হিলা বিষয়ক অ‌ধিদপ্তরের উপ প‌রিচালক হোসনে আরা বেগম, সদর উপ‌জেলা ম‌হিলা ভাইস চেয়ারম্যান নাস‌রিন ইসলাম প্রমূখ উপ‌স্থিত ছি‌লেন।

পাঁচটি ক্যাটাগরিতে এই পুরস্কার পাওয়া নারীরা হলেন, রাঙামা‌টি সদ‌রের মোছাম্মৎ ছ‌লিমা অাক্তার (অর্থ‌নৈ‌তিক ভা‌বে সফল), সপ্ত‌র্ষি চাকমা (শিক্ষা ও চাকরী‌ ক্ষেত্রে), কাপ্তাই উপ‌জেলার অংক্রানু মারমা (সফল জননী), লংগদু উপ‌জেলার অাক‌লিমা বেগম (নির্যাতনের বি‌ভিষীকা মু‌ছে নতুন উদ্য‌মে জীবন শুরু করা) এবং বিলাইছ‌ড়ি উপ‌জেলা উৎপলা চাকমা (সমাজ উন্নয়‌নে অবদান রাখায়)।

উপ প‌রিচালক হোসনে আরা বেগম জানান, একজন সংগ্রামী অপ্রতিরোধ্য নারীর প্রতীকী নাম জয়িতা। নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের মূর্ত প্রতীক জয়িতা। কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল করে চরম প্রতিকূলতাকে জয় করে জয়িতারা তৃণমূল থেকে সবার অলক্ষ্যে সমাজে নিজের জন্য জায়গা করে নিয়েছেন। মহিলা বিষয়ক অধিদপ্তর এই জয়িতাদের খুঁজে বের করার উদ্যোগ নিয়েছে। উদ্যোগটির নাম ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’।

আরও পড়ুন