রাঙামাটি জেনারেল হাসপাতাল ভবনে ফাটল

রাঙামাটি জেনারেল হাসপাতাল ভবনে ফাটল
রাঙামাটি জেনারেল হাসপাতাল ভবনে ফাটল দেখা দিয়েছে। ফাটল দেখা যাওয়ায় ঝুঁকিপূর্ণ ৫০ শয্যার মহিলা ও শিশু ওয়ার্ড থেকে সব রোগীদের সরিয়ে নেয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ ভবন থেকে রোগীদের সরিয়ে পুরুষ ওয়ার্ড এবং অফিসের বারান্দায় স্থানান্তর করা হয়। সেখানে চলছে তাদের চিকিৎসা কার্যক্রম।
রোগীদের সাথে কথা বলে জানা গেছে, শনিবার মধ্যরাতে মহিলা ও শিশু ওয়ার্ডে হঠাৎ করে ফাটল সৃষ্টি হলে তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। রোববার দুপুর দুইটায় রোগীদের সেখান থেকে সরিয়ে ঝুকিপূর্ণ ভবনটিতে তালা লাগিয়ে দেয়া হয়।
হাসপাতালে কর্মচারী যিশু জানান, দুপুর দুইটা থেকে রোগীদের সরিয়ে ঝুকিপূর্ণ ভবনে তালা লাগানো হয়। তিনি আরো বলেন, নতুন ভবন নির্মানের কারণে এ ফাটল সৃষ্টি হয়েছে।
হাসপাতাল সূত্র জানা গেছে, ১৯৮৪ সালে ২৯ ডিসেম্বর সরকারি জেনারেল হাসপাতালটি নির্মানের পর ২০১৬ সালের অক্টোবর মাসে জেনারেল হাসপাতালের তৃতীয় তলা ভবনের নির্মাণ কাজ শুরু হয়। ভবনের ছাদ ঢালাই দেয়া হলে হাসপাতাল ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দেয়।
রাঙামাটি জেনারেল হাসপাতালের চিকিৎসক (আরএমও) মংক্যছিং মারমা সাগর বলেন, হাসপাতালের ভবনের মহিলা ও শিশু ওয়ার্ডের ফাটল দেখা দেওয়ায় প্রকৌশলীদের পরামর্শে শিশু ও মহিলা ওয়ার্ডের রোগীদের সরিয়ে পুরুষ ওয়ার্ডসহ অন্যান্য স্থানে স্থানান্তর করা হয়। প্রকৌশলীরা ভবন টেকসইয়ের প্রতিবেদন জমা দিলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. মোঃ নাঈমুর রহমান সোহাগ বলেছেন

    প্রশাসন ও সরকার সবার সহযোগিতা প্রয়োজন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।