রাঙামাটি নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীর মৃত্যু: প্রতিবাদে ক্লাশ বর্জন

রাঙামাটি নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীর মৃত্যুতে কান্নায় ভেঙ্গে পড়েন শিক্ষার্থীরা
রাঙামাটি নার্সিং ইনস্টিটিউটের এক শিক্ষার্থী মারা যাওয়ার ঘটনায় শিক্ষানবীস নার্সরা ক্লাশ বর্জন ও কর্মবিরতী পালন করছে। হাসপাতালে চিকিৎসকদের অবহেলা ও নার্সিং ইনস্টিটিউটের তত্ত্ববধায়কের অবহেলায় উক্ত নার্সের মৃত্যু হয়েছে বলে শিক্ষার্থীরা দাবি করে।
গত মঙ্গলবার নার্সিং ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহমুদা আকতার ক্লাশে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সহপাঠীরা তাকে হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তার অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক রাতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করে। এদিকে চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রাত তিনটায় মাহমুদা মৃত্যুবরণ করে। সকালে মাহমুদার লাশ শেষ বারের মতো দেখার জন্য চট্টগ্রাম থেকে রাঙামাটি আনা হলে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা কান্নায় ভেঙ্গে পড়ে। তাদের অভিযোগ- ডাক্তারদের অবহেলার কারণে মাহমুদার মৃত্যু হয়েছে। তবে যথাযথ চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে বলে জানান সিভিল সার্জন ডাঃ মোঃ শহীদ তালুকদার।
এদিকে মাহমুদার সহপাঠীরা তাদের প্রতি ইনস্টিটিউটের তত্ত্ববধায়কদের অবহেলা ও বৈষম্যমুলক আচরন পরিহার এবং তাদের মানসম্মত চিকিৎসা ও প্রয়োজনীয় সুবিধাদি প্রদানের দাবি মেনে না নেয়া পর্যন্ত ক্লাশ ও হাসপাতালে ডিউটি বর্জনের ঘোষনা দেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।