রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ৬৭ কোটি টাকার বাজেট ঘোষণা

২০১৭-১৮ অর্থ বছরের বাজেট ঘোষণা করে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ
২০১৭-১৮ অর্থ বছরের জন্য ৬৭ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। বাজেটে সংস্থাপন খাতে ১১ কোটি ৪৫ লাখ এবং উন্নয়ন খাতে ৫৫ কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ের প্রস্তাব করা হয়। মঙ্গলবার বিকাল ৫টায় জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এ বাজেট ঘোষণা করেন। বিভিন্ন প্রশ্ন উত্তরে জেলা পরিষদ চেয়ারম্যান সাংবাদিকদের তোপের মুখে পড়েন। পরে গরম ও নরম স্বরে প্রতিটি প্রশ্নের উত্তর দেন। প্রশ্ন উত্তরে স্থানীয় সাংবাদিকেরা তুষ্ট হতে পারেনি। এ সময় জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ এবং মো. মুছা মাতব্বর, সাধন মণি চাকমা, ত্রিদিব কান্তি দাশ, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, স্মৃতি বিকাশ ত্রিপুরাসহ জেলা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।
বাজেটে জেলা পরিষদের নিজস্ব খাতে আয় মাত্র ৩ কোটি উল্লেখ করে বাকি ৬৪ কোটি টাকা সরকার থেকে সম্ভাব্য থোক বরাদ্দ রাখা হয়েছে। সরকার অনুদান নির্ভর বাজেটে সবচেয়ে বেশী ব্যয় রাখা হয়েছে জলবায়ু পরিবর্তন ও পরিবেশ খাতে। যার প্রস্তাবিত ব্যয় ১৫ কোটি টাকা। এরপর শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, কৃষি ও খাদ্য নিরাপত্তা, সমাজকল্যাণ, সংস্কৃতি, পর্যটনসহ বিভিন্ন উন্নয়নে ব্যয়ের প্রস্তাব দেয়া হয়েছে।
এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, রুপকল্প-২০২১’ এর ধারাবাহিকতায় জাতিকে রূপকল্প-২০৪১ উপহার দেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার। তার সূত্র ধরেই রাঙামাটি জেলা একটি শান্তিপূর্ণ, সমৃদ্ধ, সুখী ও উন্নত জনপদ হবে বলে আমার দৃঢ় বিশ্বাস। আর এই লক্ষ্য বাস্তবায়নের উদ্দেশ্যেই এবার বাজেট প্রস্তাব করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।