রাঙামাটি পৌরসভায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রার্থী আব্দুল মান্নান

রাঙামাটি পৌরসভায় মেয়র পদে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মনোনয়ন পেয়েছেন মো. আব্দুল মান্নান রানা।

আজ বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় তাকে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র তুলে দেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। এ সময় উপস্থিত ছিলেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, কেন্দ্রীয় কমিটির সদস্য মোফাজ্জল হোসেন মোশতাক, পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাঙামাটি জেলা কমিটির সদস্য নির্মল বড়ুয়া মিলন।

এ সময় সাইফুল হক বলেন, ভোটের অধিকার প্রতিষ্ঠা করা আজ জনগণের বড় জাতীয় রাজনৈতিক কর্তব্য হয়ে দাঁড়িয়েছে। নিজেদের সাংবিধানিক গণতান্ত্রিক অধিকার- ভোট প্রদানের অধিকার প্রতিষ্ঠার জন্য দেশের মানুষকে আজ আবার দাবি তুলতে হচ্ছে, আন্দোলন করতে হচ্ছে। পছন্দের দল ও প্রার্থীকে ভোট দেবার অধিকার হরণ করে যেভাবে মানুষকে অপমান ও অমর্যাদা করা হয়েছে তা রীতিমত জাতীয় লজ্জার বিষয়ে পরিণত হয়েছে।

‘সরকার ও নির্বাচন কমিশন মিলে দেশ থেকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনী ব্যবস্থা বিদায় দিয়ে দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎকে চরম অনিশ্চিত অবস্থার দিকে ঠেলে দেওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচন কমিশন তার দায়িত্ব পালনে নজিরবিহীন ব্যর্থতার পরিচয় দিয়ে এসেছে।’তিনি এই প্রতিকুল পরিস্থিতিতে ভোটের অধিকার কায়েম এবং স্বশাসিত, গণতান্ত্রিক, জবাবদিহীমূলক ও শক্তিশালী স্থানীয় সরকার ব্যবস্থা প্রতিষ্ঠায় দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান।

সভায় মেয়র পদপ্রার্থী মান্নান রানা কার্যকরি, জনবান্ধব ও জবাবদিহীমূলক পৌরসভা গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।