রাঙামাটি রূপালী ব্যাংকের তবলছড়ি শাখা ব্যবস্থাপক গ্রেফতার

ruma-barua-copyরূপালী ব্যাংকের তবলছড়ি শাখা ব্যবস্থাপক রুমা বড়ুয়াকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার সকালে রাঙামাটি দুদকের উপ-পরিচালক শফিকুর রহমান ভূঁইয়ার নেতৃত্বে দুদকের একটি দল তাকে আটক করে।
দুদকের রাঙামাটি কার্যালয়ের সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম জানান, রূপালী ব্যাংকের রাঙামাটি শাখায় কর্মরত অবস্থায় ঠিকাদার মুজিবর রহমানের সঙ্গে যোগসাজশে পারফরম্যান্স সিকিউরিটি জাল করেন রুমা। এ ঘটনায় তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করে দুদক। মামলা নম্বর ৯/২০১৬। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।
দূদক সূত্র জানিয়েছে, ঠিকাদার মায়েশা এন্টারপ্রাইজের নামে কাজটির পাওয়ার ক্ষেত্রে দাখিলকৃত দরপত্রে ৪৩ লক্ষ ২০ হাজার টাকার সিকিউরিটি মানি ও ১২ লাখ টাকার পারফরমেন্স মানির যে তথ্য উল্লেখ করেছে সেটি সম্পূর্ন ভূয়া প্রমাণিত হয়েছে। এরপর দীর্ঘ ১৫দিন তদন্ত চালিয়ে ঘটনার সত্যতা পাওয়ায় অবশেষে বুধবার কোতয়ালী থানা মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নিজামুর রহমান। এই মামলার বাদি দূদক উপ-পরিচালক মোঃ শফিকুর রহমান ভূইয়া।
বাংলাদেশ দন্ডবিধি ৪২০, ৪৬৭,৪৬৮, ৪০৯সহ ১৯৪৭ সালের দূর্নীতি প্রতিরোধ আইনের ৫ এর (২) ধারা মোতাবেক উক্ত মামলাটি দায়ের করা হয়েছে বলে জানিয়েছে দূদক। এই মামলা দায়ের করার পরপরই নিজ কার্যালয়ে কর্মরত অবস্থায় রুমা বড়–য়াকে থানা পুলিশের সহায়তায় আটক করা হয়। এর আগে দুদক আজ সকালে কোতয়ালী থানায় মামলা দায়ের করে। মামলার ১ নং আসামী ঠিকাদার মুজিবুর রহমান পলাতক রয়েছে বলে জানিয়েছেন দূদক উপপরিদর্শক।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।