রাঙামা‌টিতে ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগে প্রধান শিক্ষক আটক

NewsDetails_01

রাঙামা‌টির রাজস্থলীতে পঞ্চম শ্রেণির ছাত্রীকে (১১) যৌন হয়রানীর অভিযোগে নজরুল ইসলাম (৪৫) নামে এক প্রধান শিক্ষককের নামে মামলা হয়েছে।

গত শ‌নিবার (৩১ জুলাই) সকালে ছাত্রীর বাবা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। পরে আজ র‌বিবার সকা‌লে ওই শিক্ষককে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ৩০ জুলাই দুপুর ২টার দিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে।

অভিযুক্ত নজরুল ইসলাম উপ‌জেলার ঘিলাছ‌ড়ি ইউনিয়নের তালুকদারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে কর্মরত। ভিকটিমের বাড়িও একই ইউনিয়নের তালুকদার পাড়া গ্রামে।

NewsDetails_03

মামলার এজাহার সূত্রে জানা যায়, ঘটনার দিন দুপু‌রে ফোন করে প্রধান শিক্ষক নজরুল ইসলাম পঞ্চম শ্রেণির উপবৃ‌ত্তির জন্য ছ‌বি নিয়ে স্কুলে যেতে বলেন ছাত্রীকে। তখন ওই ছাত্রী ছ‌বি নিয়ে বিদ্যালয়ে গেলে প্রধান শিক্ষক তার কক্ষে বসে মেয়েটিকে একা পেয়ে যৌন হয়রানী করেন। পরে মেয়েটি বাড়িতে গিয়ে ঘটনাটি তার মা-বাবাকে জানায়। শ‌নিবার (৩১ জুলাই) সকালে ছাত্রীর বাবা বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফজল অাহমদ খান জানান, যৌন হয়রানীর অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ২০০০ (সংশোধনী ২০০৩) সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় মামলা দায়ের হয়েছে। অভিযুক্ত প্রধান শিক্ষক নজরুল ইসলামকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। এছাড়া, জবানবন্দির জন্য ভিকটিমকেও জেলা ম্যাজিষ্ট্রেটের আদালতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) করিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ঘটনা শুনেছি, এ ব্যাপারে ভিকটিমের পরিবার থানায় মামলা করেছে । অভিযোগ প্রমাণিত হলে উর্ধতন কর্তৃপক্ষ কে বিষয়টি অবহিত করবো। তখন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন