রাঙামা‌টিতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ২৬৮ ভূমি ও গৃহহীন পরিবার

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ১ম পর্যা‌য়ে রাঙামা‌টি‌তে ২৬৮ ভূমিহীন ও গৃহহীন পরিবার দুই শতক জ‌মিসহ পাচ্ছেন ঘর।

আগামী ২৩ জানুয়ারি সকালে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ভি‌ডিও কনফা‌রে‌ন্সের মাধ্য‌মে তাদের ঘর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর কার্যক্র‌মের উ‌দ্বোধন কর‌বেন।

আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বি‌কেল ৩ টায় রাঙামা‌টি জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এ‌কে এম মামুনুর র‌শিদ। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জানান, জমি ও ঘর প্রদান কার্যক্রমে ‌জেলায় ক শ্রেণির ৭৩৬ পরিবারের তালিকা করা হয়েছে। এর মধ্যে আপাতত ২৬৮ পরিবার পাচ্ছেন ঘর। উদ্বোধনী দিনেই এসব পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

এর মধ্যে রাঙামা‌টি সদরে ৬০, কাপ্তাই উপজেলায় ৩০, রাজস্থলী উপজেলায় ৬২, বরকল উপ‌জেলায় ১৯, বাঘাইছ‌ড়ি উপ‌জেলায় ৩৫, লংগদু উপ‌জেলায় ৩৪ ও না‌নিয়ারচর উপজেলায় ২৮ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রী দেওয়া উপহার বসতঘর। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। উপজেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে ঘর নির্মাণ করা হয়েছে জানান জেলা প্রশাসক।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।